সবার আগে.সর্বশেষ  
ঢাকাবুধবার , ১৪ ফেব্রুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

মোহনপুরে গভীর নলকূপের ম্যানেজারের নিয়োগকে কেন্দ্র করে উত্তেজনা, সেচ কার্য বন্ধ

R khan
ফেব্রুয়ারি ১৪, ২০১৮ ৮:২৫ অপরাহ্ণ
Link Copied!

মোহনপুর প্রতিনিধিঃ রাজশাহী মোহনপুর উপজেলা গভীর নলকূপের ম্যানেজারের নিয়োগকে কেন্দ্র করে গ্রামবাসী “দুপক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে ও জমিতে সেচ কার্য বন্ধ আছে ।

স্থানীয় সূত্রে সরজমিনে জানা গেছে, মোহনপুর উপজেলার তেঘরমাড়িয়া বিলে জ্এেল নং-১৪২, দাগ নং-২৭১ ,২নং বরেন্দ্র বহুমুখি উন্নয়ন প্রকল্পে আওতায় গভীর নলকূপের ম্যানেজার/ অপারেটর নিয়োগকে কেন্দ্র করে গ্রামবাসী দুপক্ষে মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে। ওই মৌজায় প্রায় ১ শত বিঘা জমিতে আবাদে সেচ কার্য বন্ধ থাকায় কৃষকেরা আবাদ নিয়ে শষ্কার মধ্যে রয়েছে। কৃষক প্রফুল্ল চন্দ্র, রাজেন্দ্রনাথ, মোস্তাফিজুর রহমান, এনামুল হক, মহসিন আলী,আব্দুল লতিফসহ অধশতাধিক কৃষক বলেন আমাদের বিলে জমিতে ধান,আলু, পিয়াজ বিভিন্ন ফসলের চাষ আবাদ করে আমাদের সংসার চলে, গত এক সপ্তাহে পূর্বে বিলে তারা ধানের চারা রোপণ করছে কিন্তু গ্রামবাসী কিছু স্বার্থনেচ্ছীমহল নিজেদের স্বার্থ হাসিল করার জন্য গভীর নলকূপের ম্যানেজার/অপারেটর নিয়োগকে কেন্দ্র করে প্রায় এক সপ্তাহ ধরে তাদের জমিতে সেচ কার্য বন্ধ রয়েছে।উপজেলার অন্য গভীর নলকূপগুলো স্কীম চালু হলেও তেঘরমাড়িয়া গভীর নলকূপ স্কীম চালু না হওয়ায় পানির জন্য হাহাকার করছে কৃষকেরা তাদের বোরো ধান, আলু, পিয়াজ, রসুন, ক্ষেত, বীজতলা সেচ কার্য বন্ধ থাকায় কারণে পানির অভাবে আবাদ নষ্ট হওয়ার আশষ্কা দেখা দিয়েছে। গত এক সপ্তাহ পূর্বে গ্রামবাসী গভীর নলকূপের পরিচালনা নিয়ে দু”গ্রুপের মধ্যে উত্তেজনা দেখা দিলে থানা পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করেন , এবং গভীর নলকূপ ঘরে চাবী জব্দ করেন এবং উভয়পক্ষের লোকজনকে থানায় ডেকে আনেন। কৃষকেরা তাদের ফসল রক্ষার্থে দ্রুত গভীর নলকূপ স্কীম চালু জন্য উদ্ধর্তন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

মোহনপুর থানার অফিসার ইনর্চাজ (ওসি) এস এম আবুল কাশেম জানান, গভীর নলকূপের সমস্যা নিয়ে স্থানীয়ভাবে বিষয়টি মিমাংশা জন্য গ্রামের মাতব্বরদের দায়িত্ব দেওয়া হয়েছে। মিমাংশা হলে গভীর নলকূপের চাবি হস্তান্তর করা হবে।

খবর২৪ঘণ্টা.কম/নজ 

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।