সবার আগে.সর্বশেষ  
ঢাকাবৃহস্পতিবার , ১১ জানুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

মোহনপুরে উন্নয়ন মেলার উদ্ধোধন

R khan
জানুয়ারি ১১, ২০১৮ ৬:১৫ অপরাহ্ণ
Link Copied!

মোহনপুর প্রতিনিধিঃ উন্নয়নের গণতন্ত্র শেখ হাসিনার মূলমন্ত্র এই প্রতিপাদ্যকে রেখে রাজশাহী মোহনপুর উপজেলা প্রশাসনের আয়োজনে ৩ দিন ব্যাপী উন্নয়ন মেলা আয়োজন করা হয়। বৃহম্পতিবার সকাল ১০টায় উন্নয়ন মেলার গণভবন থেকে ভিডিও কনফারেন্সর মাধ্যমে মেলার উদ্ধোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বেলা ১১ টায় উপজেলা চত্তর হতে বর্ণাঢ্য র‌্যালী ও শোভাযাত্রা বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা চত্তরে আলোচনা অনুষ্ঠিত হয় ।
সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়াল-উল-হালিম। প্রধান অতিথি ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি এবং প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ও রাজশাহী ৫৪, পবা-মোহনপুর-৩ আসনের এমপি আয়েন উদ্ধোধন কালে বক্তব্য বলেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান স্বাধীনতার পরপরই বাঙালি জাতির আর্থ-সামাজিক মুক্তি অর্জনে ব্রতী হন।যুদ্ধ-বিধ্বস্ত দেশেকে ধ্বংসস্তুপ থেকে টেনে তোলেন। কিন্তু স্বাধীনতা পরাজিত শক্তি পচাঁত্তরের ১৫ আগষ্ট জাতির পিতাকে সপরিবারকে হত্যা করে। বঙ্গবন্ধুর স্বপ্ন ও আগামী দিনে ডিজিটাল দেশ গড়তে ১৯৯৬ সালে এ বাঙালী আর্থ-সামাজিক মুক্তির কান্ডারী হন জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিনি দেশকে আবারো উন্নয়নের পথে নিয়ে যান। অর্থনীতির ভিত সুদৃঢ করেন। আঞ্চলিক ও আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশের উজ্জ্বল ভার্বমূতি পুনরুদ্ধার করেন। সমাজে শান্তি ফিরে আসে। অবাধ,সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের মধ্য দিয়ে জনগণ আওয়ামীলীগের নেতৃত্বে মহাজোটকে বিপুল ভোটে বিজয়ী করে বিএনপির-জামাতের দু:শাসনের চরম জবাব দেয়। তিনি সরকার গঠনের মধ্যে দিয়ে প্রথম দিন থেকেই জনগণের নিকট নির্বাচনী ইশতেহারে দেয়া প্রতিশ্রুতি পূরণে কাজ শুরু করেন। তিন মাসের মধ্যেই নিত্য প্রয়োজনীয় পন্যর দাম জনগনের   ক্রয়ক্ষমতার মধ্যে নিয়ে আসেন। বিশ্বমন্দার নেতিবাচক প্রভাব সফলভাবে মোকাবেলা করেন। দুর্নীতি বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেন। বিদ্যুৎ ও গ্যাস উৎপাদনে অভূতপূর্ব সাফল্য অর্জন করেন। দারিদ্র দ্রুত হ্রাস করতে সমর্থ হন। সামষ্টিক অর্থনীতিতে স্থিতিশীলতা,শিক্ষার হার ও মান উন্নয়ন,শিশু ও নারীসহ গ্রামীণ জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করা,সড়ক,রেল,নৌ-যোগাযোগ ও গ্রামীণ অবকাঠামো উন্নয়ন,কৃষির বিকাশ,ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠাসহ প্রতিটি ক্ষেত্রেই লক্ষ্যমাত্রার চেয়ে বেশি সাফল্য অর্জন করেছেন।প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা নিরলস পরিশ্রম করে যাচ্ছেন ২০২১ সালে মধ্যে মধ্যম আয়ের দেশ পরিনত করতে সকল সরকারি-বেসরকারি দপ্তর নিষ্ঠার সহিত দায়িত্ব পালন আহব্বাহ জানান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান উপধাক্ষ্য মাওলানা আবুল কালাম আজাদ,বানেছা বেগম ওসি (তদন্ত) আফজাল হোসেন , কৃষি কর্মকর্তা রহিমা খাতুন, মৎস্য কর্মকর্তা ড. আমিমুল এহ্সান, সমাজ সেবা কর্মকর্তা তোহিদুজ্জামান,উপজেলা প্রকৌশলী নুঃ আঃ সুলতানুল ইমান, শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম, মাধ্যমিক কর্মকর্তা মুকতাদির আহম্মদ ,প্রকল্প কর্মকর্তা বিপুল কুমার মালাকার,সমবায় কর্মকর্তা মাহবুব আলম, জনস্বাস্থ্য উপ-সহকারী প্রকৌশলী মোখলেসুর রহমান,বন কর্মকর্তা মুনসুর রহমান , বিএমডিএ সহকারী প্রকৌশলী জি এফএম হাসানুল ইসলাম,মহিলা বিষয়ক কর্মকর্তা ডালিয়া পারভীন , যুব উন্নয়ন কর্মকর্তা রোকনুজ্জামান তালুদার,পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাকিন। উক্ত মেলায় সরকারি বে-সরকারি প্রতিষ্ঠান এনজিওসহ ৩৬ টি স্টল রয়েছে। এছাড়া প্রতিদিন রিয়ালিটি শো এবং সরকারে বিভিন্ন উন্নয়ন মূলক তথ্যচিত্র প্রদর্শন করা হবে।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।