সবার আগে.সর্বশেষ  
ঢাকাবুধবার , ২১ মার্চ ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

মাহমুদউল্লাহদের কোয়েটাকে হারিয়ে ফাইনালের পথে তামিমরা

R khan
মার্চ ২১, ২০১৮ ১০:৫৭ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ ঘণ্টা, স্পোর্টস, ডেস্ক: পাকিস্তান সুপার লিগে (পিএসএল) মাহমুদউল্লাহদের কোয়েটা গ্ল্যাডিয়েটর্সকে হারিয়ে টুর্নামেন্টে টিকে থাকল তামিমদের পেশোয়ার জালমি।

মঙ্গলবার প্রথম এলিমিনেটরে ১ রানে জিতেছে পেশোয়ার। এই জয়ে দ্বিতীয় এলিমিনেটরে পা রাখল পেশোয়ার। সেখানে প্রতিপক্ষ করাচি কিংস। বুধবার হবে ম্যাচটি। সোমবার কোয়ালিফায়ারে ইসলামাবাদ ৮ উইকেটে জিতে ফাইনালের টিকিট কাটে। আর হেরে দ্বিতীয় এলিমিনেটরে যায় করাচি। ২৫ মার্চ ফাইনাল। পেশোয়ার ও করাচির মধ্যকার জয়ী দল ইসলামাবাদের বিপক্ষে শিরোপার মঞ্চে নামবে।

লাহোরে শুরুতে ব্যাট করে নির্ধারিত ওভারের শেষ বলে অলআউট হয়ে যাওয়ার সময় ১৫৭ রান জমা করে পেশোয়ার জালমি। তামিম করেন ২৭ রান, ৫ চারে ২৯ বলে। নেওয়াজের বলে ক্যাচ দিয়েছেন। বাকিদের মধ্যে হাফিজ ২৫, ওয়াহাব ১৫ ও লিয়াম ডসন করেন ৬২ রান। ৬ চার ও ৪ ছক্কায় ৩৫ বলের ইনিংস সাজান ডসন।

রাহাত আলি ৪ ওভারে মাত্র ১৬ রানে ৪ উইকেট নেন। ২৪ রানে ২ উইকেট নেন থিসারা পেরেরা।

জবাব দিতে নেমে নির্ধারিত ওভারে ৯ উইকেটে ১৫৬ রানে আটকে যায় কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। শেষ বলে ৩ রান দরকার ছিল দলটি। ব্যাটে ছিলেন হাসান আলি। ডসনের থ্রোতে দ্বিতীয় রান নেয়ার সময় অন্যপ্রান্তের ব্যাটসম্যান হামজা রানআউটে পড়লে এক রান দূরেই আটকে যায় কোয়েটা।

বাংলাদেশের জার্সিতে দারুণ সময় কাটাতে থাকা মাহমুদউল্লাহর এদিন সুযোগ এসেছি দলকে জেতাতে ভূমিকা রাখার। টাইগার তারকা ১৯ রানের বেশি এগোতে পারেননি। ৩ চারে ২০ বলের ইনিংস। আগে বোলিংয়ে ২ ওভারে ২০ রানে ১ উইকেট নিয়েছেন, বোল্ড করেন হাফিজকে।

তাতে মোহাম্মদ নেওয়াজ ২৫, সরফরাজ ৩৫, পেরেরা ১২, আনোয়ার আলি অপরাজিত ২৮ রান করলেও এক রান দূরেই আটকে যায় কোয়েটা।

জালমির জয়ে ২টি করে উইকেট নিয়ে জয়ে অবদান রেখেছেন হাসান আলি, সামিন গুল, ওয়াহাব রিয়াজ ও উমায়েদ আসিফ।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।