ঢাকাশুক্রবার , ৯ সেপ্টেম্বর ২০২২
                     
আজকের সর্বশেষ সবখবর

মহাদেবপুরে জীবন্ত মাতৃপূজা অনুষ্ঠিত

মহাদবপুর (নওগাঁ) প্রতিনিধি
সেপ্টেম্বর ৯, ২০২২ ৬:৫৩ অপরাহ্ণ
Link Copied!

মায়ের প্রতি শ্রদ্ধা ও ভক্তির মাধ্যমে সকল মানুষর প্রতি ভালাবাসা জাগ্রত করার প্রত্যয় নিয়ে শুক্রবার (৯ সেপ্টেম্বর) দিনব্যাপী নওগাঁর মহাদেবপুরে জীবন্ত মাতপূজার আয়াজন করা হয়।

তৃতীয় বারের মত উপজেলার কেন্দ্রীয় শ্রী শ্রী রঘুনাথ জিউ মদির প্রাঙ্গণর এ মাতৃপুজার আয়াজন করেন।

বাংলাদশ সনাতন বিদ্যাপীঠ মহাদেবপুর উপজেলা শাখা। অনুষ্ঠানের উদ্বাধন করেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টর মাননীয় ট্রাস্টি তপন কুমার সেন।

এতর প্রধান অতিথি হিসব উপস্থিত ছিলেন নওগাঁ-৩ (মহাদেবপুর-বদলগাছী) আসনের সংসদ সদস্য আলহাজ্ব ছলিম উদ্দিন তরফদার সেলিম।

উপজেলা পূজা উদযাপন পরিষদ মহাদেবপুর উপজেলা শাখার সভাপতি অজিত কুমার মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠান বিশেষ অতিথি হিসব উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আহসান হাবীব ভোদন, রাজশাহী বিশ্ববিদ্যালয়র পদার্থ বিজ্ঞান বিভাগর সাবেক বিভাগীয় প্রধান ড. সোমনাথ ভট্টাচার্য, উপজেলা ভাইস চেয়ারম্যান অনুকূল চন্দ্র সাহা বুদু, ভীমপুর ইউপি চেয়ারম্যান রামপ্রসাদ ভদ্র, সাবেক শিক্ষক মোত প্রসাদ, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক প্রভাত ব্যানার্জী বাবুল।

অভিজিৎ কুমার মন্ডল ও রিনি রানী মন্ডলের উপস্থাপনায় অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন, সনাতন বিদ্যাপীঠর পরিচালক অমিত কুমার মন্ডল, সভাপতি তপন কুমার দেবনাথ, সাধারণ সম্পাদক সুশান্ত দেবনাথ প্রমূখ।

দিনব্যাপী এ অনুষ্ঠানর মধ্যে ছিল সন্তান কর্তৃক জীবন্ত মায়েদের পূজা, দেবী দূর্গার আগমনী নৃত্য, রাবন বধ, রুদ্রানী নৃত্য, ছোটদের নাটক ও সনাতন ধর্মীয় সঙ্গীত পরিবশন ইত্যাদি।

এ অনুষ্ঠান নওগাঁ জেলার বিভিন্ন উপজেলার ৩ শতাধিক পুত্র ও কন্যা সন্তান তাদের জীবন্ত মায়ের চরণ পুষ্পাঞ্জলি অর্পণ করে পূজা করেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।