সবার আগে.সর্বশেষ  
ঢাকাশনিবার , ৬ জুলাই ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

ব্রাজিলের ম্যাচের দায়িত্বে তিন আর্জেন্টাইন রেফারি, ক্ষুব্ধ ভক্তরা

স্পোর্টস ডেস্ক
জুলাই ৬, ২০২৪ ৭:০৮ অপরাহ্ণ
Link Copied!

কোপা আমেরিকার গ্রুপ পর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে ড্র করেছিল ব্রাজিল। সেই ম্যাচে রেফারির একটি সিদ্ধান্তকে ঘিরে সমালোচনা তৈরি হয়। ক্যালিফোর্নিয়ার সান্তা ক্লারার লেভি’স স্টেডিয়ামে ম্যাচের ৪২তম মিনিটে ব্রাজিলিয়ান উইঙ্গার ভিনিসিয়ুসকে ফেলে দেন কলম্বিয়ান ডিফেন্ডার ড্যানিয়েল মুনোজ।

কিন্তু সেটি পেনাল্টি দেননি ভেনেজুয়েলার রেফারি হেসুস ভালেনজুয়েলা। ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির দায়িত্বে থাকা আর্জেন্টিনার মাউরো ভিগিলিয়ানোও সেটি ধরতে পারেননি। তবে সেলেসাওদের জন্য পেনাল্টি পাওয়াটা গুরুত্বপূর্ণ ছিল।

এই ড্রয়ের কারণে গ্রুপ রানার্সআপ হয়ে অপেক্ষাকৃত শক্তিশালী দল উরুগুয়ের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে খেলবে তারা। আর গ্রুপ চ্যাম্পিয়ন হলে অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষ পানামাকে পেত ব্রাজিল। এ ঘটনায় ভুল স্বীকার করে নিয়েছে কোপা আমেরিকার আয়োজক সংস্থা-কনমেবল।

দক্ষিণ আমেরিকান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার দাবি, কোপা আমেরিকায় ব্রাজিল–কলম্বিয়া ম্যাচে ব্রাজিলকে একটি পেনাল্টি না দেওয়ার ভুল সিদ্ধান্ত নিয়েছেন রেফারি ও ভিএআর। ব্রাজিলিয়ানদের মধ্য থেকে সেই আগুন না নিভতেই আবারও ঘি ঢেলেছে কনমেবল।

ব্রাজিল বনাম উরুগুয়ের কোয়ার্টার ফাইনালের ম্যাচে দায়িত্ব দেয়া হয়েছে আর্জেন্টিনার রেফারিকে। সেটাও একজন নয়। সবমিলিয়ে তিনজন আর্জেন্টাইন রেফারিকে ব্রাজিলের পরের ম্যাচে দেখা যাবে। যা নিয়ে ক্ষোভে ফুঁসছেন ব্রাজিল ভক্তরা।

কনমেবলের প্রকাশিত ম্যাচ অফিসিয়ালদের তালিকায় অনুযায়ী, ব্রাজিল ও উরুগুয়ে ম্যাচে মূল রেফারি হিসেবে দায়িত্ব পালন করবেন আর্জেন্টিনার দারিও হেরেরা। তার সহকারী হিসেবে থাকবেন হুয়ান বেলাত্তি ও ক্রিস্টিয়ান নাভারো। তারা তিনজনই আর্জেন্টাইন।

ভিএআরের দায়িত্বে থাকবেন এদিন মেক্সিকোর গুইলারমো পাসেকো। এল সালভাদরের ইভান বারটন থাকবেন চতুর্থ রেফারি হিসেবে এবং পঞ্চম রেফারির দায়িত্ব পালন করবেন নিকারাগুয়ার হেনরি পুপিরো।

চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার রেফারিকে দায়িত্ব দেওয়ায় শুরু হয়েছে নানা সমালোচনা। অনেক ব্রাজিল ভক্ত সমালোচনা করেছেন কনমেবলের। তাদের শঙ্কা, ব্রাজিলের বিপক্ষে আবারও পক্ষপাতমূলক সব সিদ্ধান্ত আসতে পারে আর্জেন্টাইন রেফারিদের কাছ থেকে।

বিএ…

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।