সবার আগে.সর্বশেষ  
ঢাকাবৃহস্পতিবার , ২৮ ডিসেম্বর ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

ব্যাপক উৎসাহ উদ্দীপনা নিয়ে ভোট গ্রহন শেষ, চলছে গননা

R khan
ডিসেম্বর ২৮, ২০১৭ ৬:৫০ অপরাহ্ণ
Link Copied!

বাঘা প্রতিনিধি, আজ বৃহস্পতিবার রাজশাহীর বাঘা পৌরসভায় অনুষ্ঠিত নির্বাচনে প্রথম বারের মতো দলীয় প্রতীকে মেয়র পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোট গ্রহন চলে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। ব্যাপক উৎসাহ উদ্দীপনা নিয়ে ভোট গ্রহনের আগেই কেন্দ্রে উপস্থিত হন ভোটাররা। এর মধ্যে পুরুষের চেয়ে নারি ভোটারদের উপস্থিতি ছিল অনেক বেশি। বেলা বাড়ার সাথে সাথে পুরুষদের উপস্থিতি বাড়তে থাকে। সারিবদ্ধ লাইনে দাড়িয়ে নিজের ভোট প্রয়োগ করেন ভোটাররা।
এই পৌরসভার ১০টি ভোটকেন্দ্রের মধ্যে ৭টিকে অধিক ঝুঁকিপূর্ণ চিহিৃত করা হলেও বিকেল ৪ টায় রিপোর্ট লেখা পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার অভিযোগ পাওয়া যায়নি। কেন্দ্রের সামনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীর কর্মী-সমর্থকরা ভিড় জমালেও আইন শৃঙ্খলা বাহিনীর লোকজন তৎপর থাকায় তা নিয়ন্ত্রনে রাখে। সকাল ৯টায় ৯ নম্বর ভোট কেন্দ্র হযরত শাহ আব্বাস (রাঃ) সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে জানা যায়, সেখানে ৩হাজার ৮’শ ভোটারের মধ্যে ২৫% ভোট কাষ্ট হয়েছে। সাড়ে ১০ টায় ১০ নম্বর কেন্দ্র মুশিদপুর মনমোহন সরাকারি বিদ্যালয়ে কেন্দ্রে ২হাজার ৫’শ ৯১ ভোটের মধ্যে কাষ্ট হয় ৩০% ভোট। ৪ নম্বর ভোট কেন্দ্র কালিদাশখালি উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আব্দুল মমিন জানান,তার কেন্দ্রে ৩ হাজার ১’শ৮৭ ভোটের মধ্যে দুপুর ১ টা পর্যন্ত কাষ্ট হয়েছে৪০%। দুপুর দেড়টা পর্যন্ত ছাতারি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২নম্বর কেন্দ্রে ৩হাজার ১৬৪ ভোটের মধ্যে কাষ্ট হয় ২হাজার ভোট। পাকুড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩নম্বর কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আব্দুল আহাদ জানান,তার কেন্দ্রে ২ হাজার ৯’শ ভোটের মধ্যে বিকেল সোয়া তিনটা পর্যন্ত কাষ্ট হয়েছে ৭৫% ভোট। ৮ নম্বর কেন্দ্র হয়রত শাহ আব্দুল হামিদ দানিশমন্দ ফাজিল  মাদ্রাসার প্রিজাইডিং অফিসার আব্দুর রাজ্জাক জানান, ১হাজার ৬’শ ৯৪ ভোটের মধ্যে সাড়ে তিনটা পর্যন্ত কাষ্ট হয়েছে ১হাজার ৪২৫ ভোট। পুরুষ সুষ্ঠ-সুন্দর পরিভেশে ভোট দিতে পেরেছেন বলে জানান,এ কেন্দ্রের ভোটার আব্দুল হামিদ। একই ধরনের কথা জানান, ৩নম্বর কেন্দ্রের নারি ভোটার পাপিয়া খাতুন। আইন শৃঙ্খলা বাহিনীর নিরপেক্ষ তৎপরতায় অবাধ ও সুষ্ঠ পরিবেশে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়েছে বলে জানান ভোটাররা।

দুটি রাজনৈতিক দল আওয়ামীলীগ ও বিএনপি থেকে দুই মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন আওয়ামী লীগ দলীয় প্রার্থী বর্তমান মেয়র আক্কাছ আলী (নৌকা) ও বিএনপির দলীয় প্রার্থী সাবেক মেয়র আব্দুর রাজ্জাক (ধানের শীষ)। সংরক্ষিত ৩টি আসনে কাউন্সিলর পদে ১৮ জন ও সাধারণ আসনের কাউন্সিলর পদে ৫৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ১০টি কেন্দ্রের ৭২টি বুথে ভোট গ্রহন করা হয়। ১১জন প্রিজাইডিং অফিসার, ৭৩জন সহকারি প্রিজাইডিং অফিসার ও ১৫১ জন পোলিং অফিসার ভোটগ্রহন করেন। ভোটার সংখ্যা ২৭ হাজার ৭৮৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ১৭জন ও মহিলা ভোটার ১৩ হাজার ৭’শ৭২জন। রিটার্নিং অফিসার আতিয়ার রহমান জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন করতে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়। প্রতিকেন্দ্রে ১২জন পুলিশ ১৪জন আনছার ছাড়াও ঝুঁকিপূর্ণ কেনদ্রগুলোতে ম্যাজিষ্ট্রেট নিয়োগ ছিল। পাশাপাশি ভ্রাম্যমান টিমের ২জন ম্যাজিষ্টেটের নের্তৃত্বে একজন করে সশস্ত্র এসআই, পুলিশ ও আনসার মোতায়েন করা হয়। এছাড়াও কেন্দ্রসমুহে টহল দেয় র‌্যাব ও বিজিবির পৃথক পৃথক দল। তিনি জানান, ‘শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।