সবার আগে.সর্বশেষ  
ঢাকাবুধবার , ৭ মার্চ ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

বেলকুচিতে পালিত হলো ঐতিহাসিক ৭ মার্চ ভাষণ উপলক্ষে আলোচনা সভা

R khan
মার্চ ৭, ২০১৮ ৯:০০ অপরাহ্ণ
Link Copied!

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় পার্টি অফিসে ঐতিহাসিক ৭ মার্চ ভাষণ উপলক্ষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার বিকেলে আলোচনা সভায় বেলকুচি উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি গাজী দেলখোস আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন সিরাজগঞ্জ – ৫ (বেলকুচি – চৌহালী) আসনের সংসদ সদস্য আব্দুল মজিদ মন্ডল,এ সময় তিনি তার বক্তব্যে বলেন, ঐতিহাসিক ৭ মার্চ বাঙালি জাতির স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসের এক অনন্য দিন।

এ দিনই ঘোষিত হয়েছিল বাঙালির ওপর দীর্ঘ ২৩ বছরের শোষণ থেকে মুক্তির জয়বার্তা। ১৯৭১ সালের এই দিনে ঢাকার রেসকোর্স ময়দানের বিশাল জনসমুদ্রে দাঁড়িয়ে এক ঐতিহাসিক ভাষণের মাধ্যমে স্বাধীনতার ডাক ও মুক্তিযুদ্ধের দিকনির্দেশনা দিয়েছিলেন বাঙালির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সে দিনের বঙ্গবন্ধুর সেই বজ্রকণ্ঠ ভাষণেই শুরু হয়ে যায় কৃষক-শ্রমিক, ছাত্র-জনতাসহ সর্বস্তরের মানুষের রণপ্রস্তুতি। ৩০ লাখ বাঙালির বুকের তাজা রক্তে, ২ লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত স্বাধীনতার যে বিজয় মুকুট পরেছে বাংলাদেশ- তার বীজ অঙ্কুরিত হয়েছিল বঙ্গবন্ধুর ৭ মার্চ ভাষণেই। ঐতিহাসিক এই দিনে স্বাধীনতার মহানায়কের প্রতি জানাই আমাদের অকুণ্ঠ শ্রদ্ধা।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেল  পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী আকন্দ,উপজেলা আওয়ামীলীগের সাংগাঠনিক সম্পাদক আজিজুল হক ঘোষন,২ নং রাজাপুর ইউনিয়নের চেয়ারম্যান সনিয়া সবুর আকন্দ,সাবেক চেয়ারম্যান আব্দুল মজিদ প্রামানিক, উপজেলা আওয়ামী যুবলীগের আহব্বায়ক সাজ্জাদুল হক রেজা,বেলকুচি উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ওমর ফারুখ সরকার ও আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গসংগঠনের কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

খবর২৪ঘণ্টা.কম/নজ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।