ঢাকারবিবার , ২৬ নভেম্বর ২০১৭
                     
আজকের সর্বশেষ সবখবর

বিরাট ক্যালেন্ডার বছরে রিকি পন্টিংরে সবচেয়ে সেঞ্চুরির রেকর্ড ভেঙ্গেছে

admin
নভেম্বর ২৬, ২০১৭ ১২:২৬ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ ঘণ্টা , স্পোর্টস ডেস্ক: অধিনায়ক বিরাট কোহলি (১ ম ইনিং) ব্যাট করতে নেমে ১৯ তম ওভারের সেঞ্চুরির সুবাদে ভারতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে বড় ব্যবধানে এগিয়ে গেল ভারত। (দিন ৩ ব্লগ ।। ঝঈঙজঊঈঅজউ)

কোহলি (২৯), ১১৯ তম ওভারের পঞ্চম বলের অফ স্পিনার সুনন্দা লাকমল এটি শ্রীলঙ্কার বিরুদ্ধে তার চতুর্থ শতক এবং দুটি ম্যাচে দ্বিতীয়।

এই প্রক্রিয়ায় ডানহাতি ব্যাটসম্যান শ্রীলঙ্কার বিপক্ষে ৩০০০ রানের বেশি রান করেছেন।

২০১৭ সালে তিনি তার ১০ তম আন্তর্জাতিক শতকও করেছেন, যা কোন অধিনায়কের জন্য রেকর্ড, রিকি পন্টিং-এর হয়ে গত বছর ৯ শতকে হেরেছিলেন – দুবার।

কলকাতার সিরিজ উদ্বোধনী ব্যাটসম্যান কোহলি ভারতের পক্ষে অসম্ভব জয় পেলেও দ্বিতীয় ইনিংসে শতক হাঁকান। কিন্তু ম্যাচটি রোমাঞ্চকর জয় দিয়ে শেষ হয়।

৪৯ তম ইনিংসে তার ১২ তম টেস্ট সেঞ্চুরির মালিক ভারতের অধিনায়ক সুনিল গাভাস্কারের ৭৪ রানে ১১ উইকেট পেয়েছেন। মোহাম্মদ আজহারউদ্দিন ৬৮ রানে নেন ৯ টি, শচীন টেন্ডুলকার ৪৩ টির মধ্যে সাতটি।

তৃতীয় দিন শেষে ৩ উইকেটে ৩১২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে তৃতীয় দিন শেষে ৩ উইকেটে ৩১২ রান করে কোহলি। ৫৪ রানে অপরাজিত ছিলেন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তৃতীয় উইকেটে ১৮৩ রানের জুটি গড়ে দলকে জয়ের বন্দরে পেঁ</s  দিয়েছিলেন চতুর্থ ওভারে চেতেশ্বর পূজারা (১৪৩)।

শেষ পর্যন্ত ১৯৪ রানের বিশাল ব্যবধানে হেরেছিল ভারত।

খবর ২৪ ঘণ্টা.কম/ রখা

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।