সবার আগে.সর্বশেষ  
ঢাকাবৃহস্পতিবার , ১৫ মার্চ ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

বিপিএলে সিলেট সিক্সার্সের প্রধান কোচ ওয়াকার ইউনুস

R khan
মার্চ ১৫, ২০১৮ ৪:১০ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ ঘণ্টা, স্পোর্টস, ডেস্ক: বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) সিলেট সিক্সার্সের প্রধান কোচ হিসেবে দায়িত্ব নিচ্ছেন পাকিস্তানের কিংবদন্তী পেসার ওয়াকার ইউনুস। ২০১৮ এবং ২০১৯ সালের বিপিএলে দুই বছরের চুক্তিতে কাজ করবেন পাকিস্তানের এই সাবেক অধিনায়ক ও কোচ। তিনি জাফরুল এহসানের স্থলাভিষিক্ত হচ্ছেন।

বতর্মানে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ইসলামাবাদ ইউনাইটেডের ডিরেক্টর অব ক্রিকেট এবং বোলিং কোচ হিসেবে কাজ করছেন ওয়াকার। ডিন জোন্সকে সঙ্গে নিয়ে দলটিকে পয়েন্ট তালিকার শীর্ষে পৌঁছে দিয়েছেন তিনি। এবারের পিএসএলে প্রথম দল হিসেবে প্লে-অফ নিশ্চিত করেছে ইসলামাবাদ।

সিলেট সিক্সার্সের সঙ্গে চুক্তিবদ্ধ হতে পেরে ওয়াকার নিজেও বেশ খুশি। বাংলাদেশ ক্রিকেটের উন্নতির প্রশংসা করে তিনি বলেন, ‘বাংলাদেশ একটি ক্রিকেটপ্রেমী জাতি এবং এই জায়গায় কাজ করাটা দারুণ আনন্দের। এখন বাংলাদেশ সেরা আট দলের মধ্যে উঠে এসেছে। তারা উঁচুমানের ক্রিকেট খেলছে এবং একজন কোচ হিসেবে তাদের উন্নতিতে ভূমিকা রাখতে পারা অবশ্যই সন্তুষ্টির একটা ব্যাপার হবে।’

গত বছরের পর সিলেট সিক্সার্সেও বেশ পরিবর্তন এসেছে। নতুন মালিক এসেছেন, অন্যান্য জায়গায়ও এসেছে পরিবর্তন। ওয়াকারের মতো একজন কিংবদন্তীকে কোচের দায়িত্ব দিতে পারায় উচ্ছ্বসিত দলটির প্রধান নির্বাহী ইয়াসির ওবায়েদ।

ইয়াসির ওবায়েদ মনে করছেন, এটা তাদের দলের জন্য বড় সম্মানের বিষয়, ‘দলে একজন কিংবদন্তীকে পেয়ে আমরা গর্বিত। গত বছর আমরা তাকে শুভেচ্ছাদূত এবং মেন্টর হিসেবে পেয়েছিলাম। সবসময়ই আমরা তাকে পূর্ণমেয়াদে পাওয়ার কথা ভেবেছি। শেষপর্যন্ত তিনি দীর্ঘমেয়াদে আমাদের কোচ হতে সম্মত হয়েছেন, এর চেয়ে আনন্দের আর কি হতে পারে!’

পাকিস্তানের প্রধান কোচ হিসেবে দুই মেয়াদে দায়িত্ব পালন করেছেন ওয়াকার। এর আগে দুই মেয়াদে ছিলেন বোলিং কোচও। ২০১৩ সালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও (আইপিএল) সানরাইজার্স হায়দরাবাদের বোলিং কোচ হিসেবে কাজ করেছেন ওয়াকার।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।