ঢাকাসোমবার , ২৭ নভেম্বর ২০১৭
                     
আজকের সর্বশেষ সবখবর

বাগমারায় পুলিশের নির্দেশে জমি দখলের অভিযোগ

admin
নভেম্বর ২৭, ২০১৭ ৮:৫৪ পূর্বাহ্ণ
Link Copied!

বাগমারা প্রতিনিধি: আদালতের আদেশ অমান্য করে ফিল্মি ষ্টাইলে ভাড়াতে সন্ত্রাসী দিয়ে বাগমারায় সরিষার আবাদ তছনচ করে মানিক নামের এক ব্যক্তির জমি জবর দখল করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। ওই ঘটনায় জমির মালিক মানিক মিয়া সন্ত্রাসীদের বিরুদ্ধে আদালতে আইনের আশ্রয় নিবেন বলে জানিয়েছেন। ঘটনাটি ঘটেছে রাজশাহীর বাগমারা উপজেলার লাউবাড়িয়া গ্রামে।
খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার দ্বীপপুর ইউনিয়নের লাউবাড়িয়া গ্রামের মানিক, সানিক ও নাজিরের সাথে একই গ্রামের মাহাবুর রহমান, ফয়েজ উদ্দীন, রাজ্জাক মাষ্টার ও হারেজ আলীর জমিজমা নিয়ে বিরোধ চলছিল। বিরোধটি নিস্পত্তির জন্য গত কয়েক মাস পূর্বেই মাহাবুর রহমান বাদী হয়ে মানিক দিগরদের আসামী করে বাগমারা থানায় একটি অভিযোগ দাখিল করেন। থানার ওসির নির্দেশক্রমে সহকারী উপপরিদর্শক (এএসআই) ছানোয়ার হোসেন অ্ভয়পক্ষের কাগজপত্র যাচাই-বাচাই করে জমির প্রকৃত মালিক মানিক দিগরদের বুঝিয়ে দেয়। ওই সময় বাদী মাহাবুর রহমান থানার আপোষ না মেনে আদালতে আইনের আশ্রয় নেয়। আদালতে পরাজিত হওয়ার ভয়ে মাহাবুর রহমান আদালত থেকে আবরো বাগমারা থানায় মানিকদের আসামী করে একটি লিখিত অভিযোগ দাখিল করেন। মাহাবুর রহমানের এমন অহেতুক আচরনে জমির মালিক মানিক মিয়া তার জমি দখলের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য মাহাবুরসহ অন্যান্যদের বিরুদ্ধে আদালতে আইনের আশ্রয় নেন। আদালত অভিযোগ পাওয়ার পর পরই বিষয়টি নিয়ে সংঘর্ষ এড়ানোর জণ্য বাগমারা খানার পুলিশকে নির্দেশ দেয়। আদালতের নির্দেশ উপেক্ষা করে বাগমারা থানার পুলিশ উভয় পক্ষকে জোরপূর্বক আপোষ নামায় বসানোর চেষ্টা করে। মানিক মিয়া থানায় হাজির না হওয়ায় পুলিশ মাহাবুর রহমানকে জমি দখলের নির্দেশ দেয়। পুলিশের নির্দেশ পাওয়া মাত্রই মাহাবুর রহমান তার ভাড়াতে সন্ত্রাসী বাহিনী দিয়ে মানিক মিয়ার সরিষার আবাদ তছনচ করেন এবং তাদেরকে ধাওয়া দিয়ে জমি জবর দখল করেন। ওই ঘটনার পর থেকেই এলাকায় উত্তেজনা বিরাজ করছে। জমির মালিক মানিক প্রেস ক্লাবে উপস্থিত হয়ে সাংবাদিকদের জমির কাগজপত্র দেখান এবং এর সুষ্ঠ বিচারের জন্য বিষয়টি সংবাদপত্রের মাধ্যমে দেশবাসীকে অবহিত করার অনুরোধ জানান।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে বাগমারা থানার ওসি নাছিম আহম্মেদ বলেন, পুলিশের নির্দেশে জমি দখলের বিষয়টি তার জানা নেই। কেউ অভিযোগ করলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে বলে তিনি জানিছেন।

 

খবর২৪ ঘন্টা/নই

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।