সবার আগে.সর্বশেষ  
ঢাকামঙ্গলবার , ১৩ ফেব্রুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

বর্ণাঢ্য আয়োজনে রাজশাহীতে বসন্তবরণ উৎসব পালিত

R khan
ফেব্রুয়ারি ১৩, ২০১৮ ৮:১৭ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: বর্ণাঢ্য আয়োজনে রাজশাহী মহানগর ও আশেপাশের উপজেলায় বসন্তবরণ উৎসব পালিত হয়েছে। মঙ্গলবার পহেলা ফাল্গুনে ঋতুরাজ বসন্তকে বরণ করে নিতে নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ক্লাবের পক্ষ থেকে র‌্যালি, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পিঠা উৎসবের আয়োজন করা হয়।

khobor24ghonta.com

দিনের শুরুতে সকাল ১০ টার দিকে দেশের ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান রাজশাহী কলেজ থেকে বিশাল র‌্যালি বের করা হয়। র‌্যালিতে কলেজের বিভিন্ন বিভাগের প্রায় দুই হাজার শিক্ষার্থী উপস্থিত ছিল। র‌্যালিতে কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান, উপাধ্যক্ষ প্রফেসর আল ফারুক চৌধুরীসহ বিভিন্ন বিভাগের শিক্ষকগণ উপস্থিত ছিলেন। র‌্যালিটি কলেজ ক্যাম্পাস থেকে শুরু হয়ে মনিচত্বর ও জিরোপয়েন্ট প্রদক্ষিণ করে আবার কলেজে গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে শিক্ষক-শিক্ষার্থীরা ফটোসেশন করে।

এদিকে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের পক্ষ থেকেও বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। এতে শিক্ষক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। এ বিভাগের আয়োজন পিঠা উৎসবও করা হয়। পিঠা মেলায় দর্শনার্থীদের ভিড় দেখা যায়। এ ছাড়া নগরীর সিটি কলেজ, বরেন্দ্র কলেজ, নিউ ডিগ্রী কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বসন্তবরণ উৎসব পালিত হয়।

নগরজুড়েই দেখা যায় তরুণীদের পদচারণা। দুপুর গড়িয়ে বিকেল হতেই নগরীর বিনোদন কেন্দ্রগুলো তরুণ-তরুণীদের পদচারণায় মুখরিত হয়ে উঠে। তরুণীরা হলুদ শাড়ি পড়ে খোপায় ফুল দিয়ে বিনোদন কেন্দ্রগুলোতে বন্ধুদের সাথে আড্ডায় মেতে উঠে। মঙ্গলবার বিকেলে নগরীর পদ্মা গার্ডেনে গিয়ে দেখা যায় ব্যাপক তরুণীরা ভিড় জমায়। সবার পরণেই হলুদ শাড়ি ছিল সেই সাথে খোপায় ফুল পছন্দের ফুলও দেখাস যায়। সবাই মিলে আনন্দে মেতে উঠে। বসন্তের রঙ্গে সবাই যেন রঙ্গিন। পুরো পদ্মা নদীর পাড় জুড়েই তরুণ-তরুণীদের পদচারণায় মুখরিত ছিল। লালনশাহ মঞ্চে গিয়েও দেখা যায় একই অবস্থা। যেদিকে চোখ যায় সেদিকেই তরুীদের ভিড়।

khobor24ghonta.com

এ ছাড়া নগরীর পদ্মা নদী সংলগ্ন টি-বাঁধ এলাকাতেও ব্যাপক দর্শনার্থী দেখা যায়। রাজশাহী চিড়িয়াখানা ও জিয়া শিশু পার্কেও ব্যাপক দর্শনার্থী ভিড় জমায়। তবে বেশির ভাগই তরুণী। বসন্তবরণ উৎসবকে কেন্দ্র করে বিভিন্ন স্থানে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

খবর২৪ঘণ্টা/এমকে

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।