ঢাকামঙ্গলবার , ৫ জুলাই ২০২২
                     
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে মোটরসাইকেল চুরির ঘটনায় ১৪ পুলিশ বরখাস্ত

খবর২৪ঘন্টা ডেস্ক
জুলাই ৫, ২০২২ ৭:০৪ অপরাহ্ণ
Link Copied!

বরিশালে বিভাগীয় সদর দপ্তরের গ্যারেজ থেকে মোটরসাইকেল চুরির ঘটনায় গৌরনদী ও উজিরপুর থানার ১৪ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

মঙ্গলবার (৫ জুলাই) বিকেলে বরিশাল রেঞ্জ পুলিশের উপ-মহাপুলিশ পরিদর্শক (ডিআইজি) এস এম আকতারুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন। তবে গৌরনদী ও উজিরপুর থানার ওই ১৪ পুলিশ সদস্যের বিরুদ্ধে রাতের টহল ডিউটি পালনে গাফিলতির অভিযোগে বিভাগীয় মামলাও করা হয়েছে।

বরখাস্ত হওয়া ১৪ পুলিশ সদস্য হলেন, উজিরপুর থানার উপপরিদর্শক (এসআই) মো. জিয়াউল হায়দার, কনস্টেবল রবিউল ইসলাম, সোহেল রানা ও ইমরান হোসেন এবং গৌরনদী থানার উপপরিদর্শক (এসআই) ছগির হোসেন, গাফফার হোসেন, সহকারী উপপরিদর্শক (এএসআই) সোহরাব হোসেন, কনস্টেবল কামাল হোসেন, মেহেদী হাসান, মুরসালিন মিয়া, অমৃত লাল, নয়ন মিয়া, ইকবাল হোসেন ও গাড়িচালক (কনস্টেবল) আব্দুল হক রানা।

বরিশাল রেঞ্জ পুলিশ কার্যালয় সূত্র থেকে জানা গেছে, গত ২ জুন ভোর রাতে বরিশাল নগরীর কাশিপুরস্থ বিভাগীয় সদর দপ্তরের গ্যারেজ থেকে একটি মটরসাইকেল চুরি হয়। ক্লোজসার্কিট ক্যামেরার ফুটেজে দেখা গেছে, অজ্ঞাতনামা এক চোর মটরসাইকেলটি চালিয়ে ঢাকা-বরিশাল মহাসড়ক হয়ে উজিরপুর ও গৌরনদী থানা এলাকা অতিক্রম করে। তবে একই দিন রাতে উজিরপুর ও গৌরনদী থানা এলাকার মহাসড়কে যেসব পুলিশ সদস্যরা তাদের টহল ডিউটি যথাযথভাবে পালন না করায় ওই চোর বিনা বাধায় মটরসাইকেল নিয়ে পালিয়ে যেতে সক্ষম হয়। যাদের রাত্রিকালীন দায়িত্বপালন করার কথা ছিল তাদের গাফিলতির কারণেই এটা সম্ভব হয়েছে।

এদিকে গত ৩ জুলাই উজিরপুর ও গৌরনদী থানার ১৪ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করে তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হয়। তবে আজ মঙ্গলবার দুপুরে বিষয়টি জানাজানি হয়।

উপ-মহাপুলিশ পরিদর্শক (ডিআইজি) এস এম আকতারুজ্জামান জানান, সাময়িক বরখাস্তের পর ১৪ পুলিশ সদস্যকে পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়েছে। ইতোমধ্যে তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে।

তিনি আরও বলেন, এখন থেকে ঢাকা-বরিশাল মহাসড়কের বরিশাল অংশে প্রতি দুই ঘণ্টায় কত গাড়ি মহাসড়কে চলাচল করছে, তা নজরদারি করা শুরু হয়েছে। এমনকি সন্দেহভাজন মোটরসাইকেল ও গাড়িতে তল্লাশিও করা হচ্ছে।
বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।