সবার আগে.সর্বশেষ  
ঢাকাবুধবার , ১৭ জানুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

প্রধানমন্ত্রীর আহ্বান উন্নত দেশগুলোর প্রতি বাংলাদেশের পাশে দাঁড়ানোর

R khan
জানুয়ারি ১৭, ২০১৮ ৪:২৫ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা.কম, ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশের পাশে দাঁড়ানোর জন্য উন্নত দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, বাংলাদেশের পরিবেশের পরিবর্তন ও জলবায়ু সংক্রান্ত হুমকির মোকাবেলা করে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের জন্য তাদের সহযোগিতা প্রয়োজন।

বুধবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে বাংলাদেশ উন্নয়ন ফোরামের (বিডিএফ) উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে বৈদেশিক সম্পদ বিভাগের সচিব কাজী শফিকুল আজম স্বাগত বক্তব্য দেন। এছাড়া অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, মহাপরিচালক এবং সিইও অব ওপেক ফান্ড ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট (ওএফআইডি) সুলেমান জাসির আল হার্বিশ, বিশ্ব ব্যাংকের দক্ষিণ এশীয় অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট অ্যানেট ডিক্সন, এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের (এডিবি) ভাইস প্রেসিডেন্ট ওয়েনচাই জ্যাং, জাপানের মিনিস্ট্রি অব ফরেন অ্যাফেয়ার্সের উপ-মহাপরিচালক মিনরু মসুজিমা এবং রেনজি তেরিঙ্ক, রাষ্ট্রদূত এবং বাংলাদেশে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিরা অনুষ্ঠানে বক্তব্য দেন।

মন্ত্রিপরিষদ সদস্য, জাতীয় সংসদের সদস্যরা, বিভিন্ন দেশের কূটনৈতিক এবং আন্তর্জাতিক সহযোগী সংস্থার সদস্যরা উপস্থিত ছিলেন। বাংলাদেশের আর্থ-সমাজিক উন্নয়নের ওপর একটি ভিডিও তথ্যচিত্র পরিবেশিত হয়।

শেখ হাসিনা বলেন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তনের মাধ্যমে চ্যালেঞ্জ মোকাবেলার জন্য বাংলাদেশের সর্বাত্মক সহযোগিতা প্রয়োজন এবং আন্তর্জাতিক সম্প্রদায়কে আসন্ন সমস্যার প্রতি আরও মনোযোগ দিতে হবে। চলমান উন্নয়ন অগ্রযাত্রায় আমরা আন্তর্জাতিক সহযোগী দেশ ও সংস্থাসমূহসহ ব্যক্তিখাতের অংশীদারিত্বকে গুরুত্বপূর্ণ মনে করি।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।