আজ রবিবার, ১৯শে মে, ২০১৯ ইং, ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

প্রথম ইনিংসে ২১১ রানে অলআউট টাইগাররা

খবর২৪ঘণ্টা স্পোর্টস ডেস্ক:ওয়েলিংটন টেস্টের প্রথম ইনিংসে তামিম ইকবালের হাফসেঞ্চুরির পরও মাত্র ২১১ রানে গুটিয়ে গেল বাংলাদেশ। সিরিজের দ্বিতীয় টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে বেসিন রিজার্ভে টস হেরে ব্যাট করতে নেমে প্রথম সেশনে উদ্বোধনী জুটিতে দারুণ সূচনা এনে দেন তামিম ইকবাল ও শাদমান ইসলাম। দুজনে মিলে গড়েন ৭৫ রানের জুটি। শাদমান ২৭ রান করে কলিন ডি গ্রান্ডহোমের বলে আউট হন। তবে তামিম টেস্ট ক্যারিয়ারে ২৭তম অর্ধ-শতক তুলে নেন।

এরপর মুমিনুল হক টিকতে পারেনি বেশিক্ষণ। ব্যাক্তিগত ১৫ রানে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরত যান মুমিনুল। মোহাম্মদ মিঠুনও ব্যাট হাতে ব্যার্থ হন। মধ্যাহ্ন বিরতির ঠিক আগের বলেই মিঠুনও নেইল ওয়াগনারে বলে উইকেটর পেছনে ক্যাচ দিয়ে আউট হন। প্রথম ইনিংসের দ্বিতীয় সেশনটা মোটেও ভালো কাটেনি বাংলাদেশের। মধ্যাহ্ন বিরতির পর শুরুতেই তামিম ৭৪ রান করে আউট হন। সৌম্য সকার (২০) ও মাহমুদুল্লাহ (১৩) দ্রুত বিদায় নিলে ১৬৮ রানে ৬ উইকেট হারায় বাংলাদেশ।

এরপর লিটন দাসের ব্যাটে ২০০ রান স্পর্শ করে সফরকারী দল। তাইজুল ৮ রান করে লিটনকে ভালই সঙ্গ দেন। মুস্তাফজুর রহমান শূন্য রানে বিদায় নেন। এরপর অবশ্য ৪৯ বলে ৩৩ রান করে টিম সাউদির বলে বিদায় নেন লিটন দাশ। আর শেষ উইকেট হিসেবে আবু জায়েদ বোল্টের বলে বোল্ড হন।

বৃষ্টির কারণে প্রথম দুই দিনের খেলা পরিত্যাক্ত হয়।

খবর২৪ঘণ্টা, জেএন


Download our Mobile Apps Today