আজ সোমবার, ৪ঠা ফেব্রুয়ারি, ২০১৯ ইং, ২২শে মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ

পুলিশ সদস্যদের পদক পরিয়ে দিলেন প্রধানমন্ত্রী

ফাইল ছবি

খবর২৪ঘণ্টা ডেস্ক: পুলিশ প্যারেডের মধ্য দিয়ে পুলিশ সপ্তাহ-২০১৯ এর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে রাজারবাগ পুলিশ লাইনস মাঠে পুলিশ সপ্তাহের কর্মসূচির উদ্বোধন করেন তিনি।

এ সময় সারাদেশের বিভিন্ন পুলিশ ইউনিটের সদস্যদের সমন্বয়ে গঠিত ১০টি কন্টিনজেন্ট এবং পতাকাবাহী দলের কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন প্রধানমন্ত্রী।

প্যারেডে অধিনায়ক হিসেবে নেতৃত্ব দেন পুলিশ সুপার আবিদা সুলতানা। তার নেতৃত্বে পরিচালিত প্যারেডে অংশ নেন সহস্রাধিক পুলিশ সদস্য।

পরে ২০১৮ সালে অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে পুলিশ বাহিনীর ৩৪৭ জন সদস্য ও দুই নিহত পুলিশের পরিবারকে বাংলাদেশ পুলিশ মেডেল-বিপিএম, বিপিএম-সেবা, প্রেসিডেন্ট পুলিশ পদক-পিপিএম ও পিপিএম-সেবা পরিয়ে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পদকপ্রাপ্তদের মধ্যে ৪০ জন বিপিএম ও ৬২ জন পিপিএম পদক গ্রহণ করেন।

এ ছাড়া গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ১০৪ জন পুলিশ সদস্যকে বিপিএম-সেবা এবং ১৪৩ জনকে পিপিএম-সেবা পুরস্কার দেয়া হয়।

পদকপ্রাপ্তদের মধ্যে দুইজন মরণোত্তর বিপিএম পদক পেয়েছেন। তারা হলেন- ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সাবেক পরিদর্শক জালাল উদ্দিন ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাবেক কনস্টেবল শামীম মিয়া। তাদের পরিবারের সদস্যদের মেডেল পরিয়ে দেন প্রধানমন্ত্রী।

‘পুলিশ জনতা ঐক্য গড়ি, মাদক–জঙ্গি নির্মূল করি’এই প্রতিপাদ্যকে সামনে রেখে আজ সোমবার থেকে শুরু হলো পুলিশ সপ্তাহ-২০১৯। পাঁচ দিনের নানা কর্মসূচির মধ্য দিয়ে এ পুলিশ সপ্তাহ চলবে ৮ ফেব্রুয়ারি ২০১৯ পর্যন্ত।

খবর২৪ঘণ্টা, জেএন


Download our Mobile Apps Today