আজ শুক্রবার, ৫ই জুলাই, ২০১৯ ইং, ২১শে আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

পুলিশ নিয়োগে প্রতারণার অভিযোগে শেরপুরের এক নারী গ্রেপ্তার

শেরপুর (বগুড়া) প্রতিনিধি : বগুড়ায় পুলিশ কনষ্টেবল নিয়োগে প্রতারণা করে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে বৃহস্পতিবার পিঞ্জিরা আক্তার প্রিয়া (৪৫) নামে এক নারীকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃত প্রিয়া বগুড়ার শেরপুর উপজেলার বিরইল গ্রামের মৃত পিয়ার উদ্দিনের মেয়ে।
এদিকে বগুড়া গোয়েন্দা পুলিশ স‚ত্র জানায়, গত বছর পুলিশে চাকরি দেওয়ার কথা বলে বগুড়ার শেরপুর উপজেলার ছোনকা গ্রামের আব্দুল খালেকের ছেলে রবিউল ইসলাম রনির কাছ থেকে টাকা নিয়েছিল পিঞ্জিরা আক্তার প্রিয়া নামের ওই নারী।

গত বছর রনিকে নিয়োগ পাইয়ে দিতে ব্যর্থ হয়ে এবার আবারও তাকে নিয়োগ পাইয়ে দেওয়ার কথা বলে রনির পরিবারের সাথে ১০ লাখ টাকার চুক্তি হয়। এরপর ৫০ হাজার টাকা আগাম নেয় সে। ৩ জুলাই রনি বগুড়া পুলিশ লাইনস মাঠে প্রবেশ করে প্রাথমিক বাছাই প্রক্রিয়ায় অংশ নেন। এ সময় বগুড়ার পুলিশ সুপার (এসপি) আলী আশরাফ ভ‚ঞা মাইকে ঘোষণা দেন মেধার ভিত্তিতে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে।

কোনো প্রার্থী কাউকে টাকা দিয়ে প্রতারিত না হওয়ার আহŸান জানান তিনি।
রবিউল ইসলাম রনি প্রাথমিক বাছাই পর্বে উত্তীর্ণ হওয়ার পর প্রিয়া নামের ওই নারীকে ৫০ হাজার টাকা দেওয়ার বিষয়টি পুলিশ সুপারকে জানান।

বিষয়টি জানার পর ওই প্রতারক নারীকে গ্রেপ্তারের জন্য গোয়েন্দা পুলিশকে নির্দেশ দেন এসপি। গোয়েন্দা পুলিশের একটি দল বৃহস্পতিবার কৌশলে ওই নারীকে বগুড়া পুলিশ লাইনসের সামনে থেকে গ্রেপ্তার করে।

বগুড়া পুলিশের গোয়েন্দা বিভাগের পরিদর্শক আসলাম আলী জানান, গ্রেপ্তারকৃত পিঞ্জিরা আক্তার প্রিয়া টাঙ্গাইলের নাগরপুর উপজেলার জাহিদুর রহমান কালু নামে এক ব্যক্তিকে তার সহযোগী হিসেবে জানিয়েছে। তাদের দু’জনের বিরুদ্ধেই প্রতারণার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।

খবর২৪ঘণ্টা, জেএন


Download our Mobile Apps Today