সবার আগে.সর্বশেষ  
ঢাকাবুধবার , ২০ ডিসেম্বর ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

পাবনায় পৌনে ৪ লাখ শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে

অনলাইন ভার্সন
ডিসেম্বর ২০, ২০১৭ ৫:৩৪ অপরাহ্ণ
Link Copied!

পাবনা প্রতিনিধি: ‘ভিটামিন ‘এ’ খাওয়ান, শিশুমৃত্যুর ঝুঁকি কমান’ শ্লোগানকে সামনে নিয়ে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে আগামী ২৩ ডিসেম্বর পাবনা জেলায় দ্বিতীয় রাউন্ডে ৬ মাস থেকে ৫৯ মাস বয়সী ৩ লক্ষ ৭৩ হাজার ৮২৮ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।
বুধবার দুপুরে পাবনা সিভিল সার্জন কার্যালয়ের কনফারেন্স রুমে সাংবাদিকদের সাথে এক মতবিনিময়ে এ তথ্য জানানো হয়েছে। ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডা: তাহাজ্জেল হোসেন। এ সময় শুভেচ্ছা বক্তব্য দেন পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি রুমী খোন্দকার, সিভিল সার্জন অফিসের মেডিক্যাল অফিসার ডা. মো: মনিরুজ্জামান ও মানবজমিন-একুশে টিভির পাবনা প্রতিনিধি আলহাজ রাজিউর রহমান রুমী।
জেলা ইপিআই সুপারিনটেনডেন্ট মোহাম্মদ রবিউল আলম জানান, জেলার ৯ উপজেলা, ২ পৌরসভা ও ৭৩টি ইউনিয়নে অর্থাৎ ২২৭টি ওয়ার্ডে ৬ থেকে ৫৯ মাস বয়সী ৩ লক্ষ ৭৩ হাজার ৮২৮ জন শিশুকে ১ হাজার ৯৩০টি টিকাদান কেন্দ্র থেকে সকাল ৯টা হতে বিকেল ৪টা পর্যন্ত এই ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। আর এই কর্মসূচী সফল করতে প্রথম সারির তদারককারী হিসেবে থাকবেন ৩৪৮ জন। এছাড়াও ৩ হাজার ৮৬০ জন স্বেচ্ছাসেবক/টিকানদানকারী নিয়োজিত থাকবেন।
রবিউল আরও জানান, স্থায়ী টিকাদান কেন্দ্র ১১টি, অস্থায়ী টিকাদান কেন্দ্র ১ হাজার ৮০৭টি, অতিরিক্ত টিকাদান কেন্দ্র ৭৯টি, ভ্রাম্যমান টিকাদানকেন্দ্র হিসেবে ৪৪টি সংযুক্ত থাকবে। প্রজেক্টরের মাধ্যমে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করা হয়। মতবিনিময় সভায় স্থানীয়, আঞ্চলিক, জাতীয়সহ বিভিন্ন ইলেক্ট্রনিক্স মিডিয়ার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

খবর ২৪ ঘণ্টা.কম/ জন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।