আজ বুধবার, ৮ই এপ্রিল, ২০২০ ইং, ২৫শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

পাবনায় যুবকসহ ৯ স্বাস্থ্যকর্মী কোয়ারেন্টিনে

পাবনা ব্যুরো: পাবনায় করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি হতে আসা এক যুবককে  কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। তার শরীরে ভাইরাস সংক্রমণ হয়েছে কিনা নিশ্চিত হতে আইইডিসিআর কে পরীক্ষার জন্য জানানো হয়েছে। সেইসাথে তার সংস্পর্শে আসা ৯ স্বাস্থ্যকর্মীকে হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেয়া হয়েছে বলেও জানান সিভিল সার্জন।

পাবনার সিভিল সার্জন ডাঃ মেহেদী ইকবাল জানান, সর্দি, জ্বর, ও শ্বাসতন্ত্রের সমস্যা নিয়ে ২২ বছরের এক যুবক বুধবার সকালে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি হতে আসেন। তার উপসর্গ দেখে এক্স-রে করানো হয়। সেখানে কিছু জটিলতা দেখা দেয়ায় তাকে নিজ বাড়িতে কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেন চিকিৎসকরা।

সিভিল সার্জন বলেন, ওই রোগীকে তারা শুধুমাত্র সন্দেহ করছেন। সে বিদেশ ফেরত নয়, এমনকি বিদেশ প্রত্যাগত কারো সংস্পর্শে তার আসার নজির নেই। প্রাথমিক লক্ষনগুলো দেখে সন্দেহজনক হিসাবে তাকে কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। বিষয়টি আইইডিসিআর কে জানানো হয়েছে। তারা নমুনা সংগ্রহ করে পরীক্ষার পর নিশ্চিত হওয়া যাবে।

এছাড়া ওই যুবককে চিকিৎসা দিয়েছেন যেসব চিকিৎসক ও নার্স এমন ৯ জনকে হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেয়া হয়েছে বলেও জানান সিভিল সার্জন।

খবর২৪ঘন্টা/নই


Download our Mobile Apps Today