সবার আগে.সর্বশেষ  
ঢাকাশনিবার , ৬ জানুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

পাকিস্তানের পাশে রাশিয়া

R khan
জানুয়ারি ৬, ২০১৮ ১১:৩১ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা,আন্তর্জাতি ডেস্ক: যুক্তরাষ্ট্র সমস্ত অনুদান বন্ধ করে দেওয়ায় বছরের শুরুতেই চাপের মুখে পড়ে পাকিস্তান। পাশাপাশি পাকিস্তানকে ‘মিথ্যেবাদী ও প্রতারক’ বলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সব মিলিয়ে আন্তর্জাতিক মহলে অনেকটাই বেকায়দায় পড়ে দেশটি। আর এই অবস্থায় পাকিস্তানকে কিছুটা হলেও স্বস্তি দিল রাশিয়া।
সম্প্রতি পাকিস্তানে নিযুক্ত রুশ কনসাল জেনারেল ড. আলেকজান্ডার ডি. খোজিন জানান, ধীরে ধীরে পাকিস্তানের সঙ্গে শক্তিশালী হচ্ছে রাশিয়ার সম্পর্ক। গত তিন-চার বছর ধরে একাধিক ইস্যুতে দুদেশের সম্পর্ক মজবুত হয়েছে বলে জানান তিনি।
করাচিতে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, “পাকিস্তান ও রাশিয়া দু’দেশই এ অঞ্চলে শান্তি এবং স্থিতিশীলতা আনার চেষ্টা করছে এবং আমরা পরস্পরকে সমর্থন দিচ্ছি।”
তিনি আরও জানান, পাকিস্তান ও রাশিয়ার মধ্যে সম্প্রতি বাণিজ্য উল্লেখযোগ্য পরিমাণে বেড়েছে এবং দু’দেশের সরকার পারস্পরিক স্বার্থে কাজ করছে। সে কারণে ইসলামাবাদ ও মস্কোর মধ্যে বাণিজ্য সম্পর্ক জোরদার হচ্ছে।
প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন পাকিস্তান সফর করবেন কিনা এমন প্রশ্নের জবাবে খোজিন বলেন, বিষয়টি সম্পূর্ণভাবে প্রেসিডেন্ট পুতিনের ওপর নির্ভর করছে। এই বিষয়ে এখনই তিনি কিছু বলতে পারবেন না।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।