আজ বৃহস্পতিবার, ৮ই আগস্ট, ২০১৯ ইং, ২৪শে শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

নিউজিল্যান্ডে সন্ত্রাসী হামলার প্রতিবাদে রাজশাহী সরকারি সিটি কলেজ ছাত্রদলের তীব্র নিন্দা,শোক প্রকাশ

নিজস্ব প্রতিবেদক: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে আল নূর মসজিদসহ দুটি মসজিদে জুম্মার নামাজের জন্য আগত মুসল্লিদের উপর নির্বিচারে গুলি চালিয়ে দুইজন বাংলাদেশীসহ প্রায় ৪৯ জনকে হত্যার তীব্র নিন্দা এবং গভীর শোক জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল-রাজশাহী সরকারি সিটি কলেজ। এক শোক বার্তায় রাজশাহী সরকারি সিটি কলেজ ছাত্রদলের সাধারন সম্পাদক এমদাদুল হক লিমন বলেন, আজ নিউজিল্যান্ডে মসজিদে ঢুকে জুম্মার নামাজ আদায়রত মুসল্লিদের উপর নির্বিচারে গুলি বর্ষণ করে গণহত্যা চালানোর ঘটনায় আমরা গভীরভাবে মর্মাহত ও শোকাহত। এ নৃশংস হামলায় ইতিমধ্যে বাংলাদেশীসহ অন্তত ৪৯ জন নিহত হয়েছেন। আহতদের অনেকের অবস্থা আশঙ্কাজনক।

একটুর জন্য এ হামলা থেকে রক্ষা পেয়েছে নিউজিল্যান্ডে সফররত বাংলাদেশ ক্রিকেট টিমের সদস্যরা। এ বর্বর ঘটনায় মুসলিম বিশ্ব ও শান্তিকামী মানুষ স্তম্ভিত। এই নৃশংস বর্বরতার নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই। এ হামলা কোন বিচ্ছিন্ন ঘটনা নয় বরং এতে মুসলিম বিদ্বেষ, বর্ণবাদ ও ফ্যাসিবাদী আচরণের বহি:প্রকাশ ঘটেছে অত্যন্ত নৃশংসভাবে। এ ঘটনা বিশ্বে শান্তিপ্রিয় মানুষকে ক্ষুব্ধ ও শঙ্কিত করেছে।সেই সাথে আরও শোক প্রকাশ করেন রাজশাহী সরকারি সিটি কলেজ ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি নাজমুস সাকিবব প্লাবন,সহ-সভাপতি মীর সাব্বির,মাহি,রিদয়,সাংগঠনিক সম্পাদক সাকিল,যুগ্ম-সম্পাদক বিজয়,তিতাস,রুদ্র, সহ সিটি কলেজ ছাত্রদলের নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ বলেন, পরিকল্পিতভাবে ইসলামবিরোধী প্রোপাগান্ডা পরিচালনা ও মুসলমানদের উপর সন্ত্রাসী হামলা ও হেনস্থ ঘটনায় আহতদের উন্নত চিকিৎসার ব্যবস্থা এবং এ ঘটনায় জড়িত সন্ত্রাসীদের সর্বোচ্চ শাস্তি দাবী করছি। একইসাথে নিউজিল্যান্ডসহ সবখানে মুসলমানদের জন্য নিরাপত্তার ব্যবস্থা করার জন্য আহবান জানাচ্ছি। বিশ্ববাসী কোনভাবেই এমন নির্মম রক্তপাত দেখতে চায় না। আমরা নৃশংস হামলায় নিহতদের রুহের মাগফিরাত ও এবং আহতদের দ্রুত সুস্থতার জন্য মহান আল্লাহর দরবারে দোয়া করছি। তাদের শোকসন্তপ্ত পরিবার পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

খবর ২৪ঘণ্টানই


Download our Mobile Apps Today