সবার আগে.সর্বশেষ  
ঢাকাবৃহস্পতিবার , ১ মার্চ ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

নারীরা স্বাবলম্বী হলে পরিবারের অর্থনৈতিক সমস্যা দুর হবে: রাসিক মেয়র

R khan
মার্চ ১, ২০১৮ ৭:৪৮ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী সিটি কর্পোরেশনের ১৮নং ওয়ার্ডের আসাম কলোনী রবের মোড় সিডিসির লভ্যাংশের অর্থ বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিটি মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। এ সময় মেয়র তারন বক্তব্যে বলেন, সিডিসির সদস্যরা অনেক কষ্ট করে ঘাত-প্রতিঘাতের মধ্যে দিয়ে এই সিডিসি টিকিয়ে রেখেছে এবং সন্তোষজনক লভ্যাংশ অব্যাহত রেখেছে। সিডিসির মুলধন ব্যবহার করে নারীদেরকে উন্নয়ন করার পরামর্শ দেন। তিনি বলেন, বুটিক, মুদিখানার দোকান, কালাই রুটি, কাঁথা সেলাই, টেইলারিং ও রাস্তার পাশে ছোট দোকান করে সিডিসির অনেক সদস্য সাবলম্বী হয়েছে। এই লভ্যাংশের টাকা দিয়ে প্রতিটি সদস্যকে বাড়ি করার জন্য ঋণ প্রদান করা হবে বলে জানান তিনি। মেয়র আরো বলেন, একজন মা যদি স্বাবলম্বী হয় তাহলে সেই পরিবারের অর্থনৈতিক সমস্যা দূর হয় এবং সেই মা পরিবার এবং দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করতে পারেন।

তিনি সন্তানদের মানুষের মত মানুষ করে গড়ে তোলার জন্য মাদের প্রতি আহবান জানান। সিডিসির উন্নয়নের জন্য ইতোমধ্যে ব্র্যাক ২৬টি সিডিসি নিয়ে কাজ করছে এবং আগামীতে আরো ৫০টি সিডিসি নিয়ে কাজ করবে বলে জানান মেয়র। এছাড়াও নারীদের এবং দরিদ্রদের আর্থ-সামিজক উন্নয়ন ও বাসস্থান নিশ্চিত করার জন্য সরকার ৯০০ কোটি টাকার প্রকল্প হাতে নিয়েছেন। আগামী জুন মাস নাগাদ এই প্রকল্প একনেকে পাস হতে পারে বলে তিনি আশা ব্যক্তি করেন। এই প্রকল্প এবং সিডিসির অর্থায়নে ৭০০ স্কয়ার ফিটের বাড়ি করার জন্য প্রতিটি সদস্যকে ঋণ প্রদান করা হবে বলে তিনি আশ্বাস প্রদান করেন। সেইসাথে নারী ও শিশুদের পুষ্টিহীনতা দূর করার জন্য কাঁচা আম ও ভূট্টার জুস করে খাওয়ার পরামর্শ প্রদান করেন তিনি।

বিকেলে ১৮নং ওয়ার্ডের সিডিসির সভাপতি আনোয়ারা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১৮নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মনির হোসেন, ৬নং সংরক্ষিত আসনের কাউন্সিলর মোসাঃ মমতাজ মহল লাইলী, প্রকৌশলী ও সদস্য সচিব নূর ইসলাম তুষার। সিডিসির সহ-সভাপতি জরিনা বেগম, সাধারণ সম্পাদক মিলন বেগম, ক্যাশিয়ার খোদেজা বেগম, কমিউনিটি ফ্যাসিলিটেঁর তহমিনা খাতুন ও ক্লাস্টার কোষাধ্যক্ষ সেলিনাসহ সিডিসির সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
খবর২৪ঘণ্টা/এমকে

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।