আজ শুক্রবার, ৪ঠা অক্টোবর, ২০১৯ ইং, ১৯শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

নওগাঁয় জাল টাকা তৈরির মেশিনসহ আটক এক

নওগাঁ প্রতিনিধি: নওগাঁ শহরের মেরীগোল্ড পাড়া মহল্লা থেকে জাল টাকা তৈরির মেশিনসহ শাহীন আলম (৩৫) নামে এক প্রতারককে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার সন্ধ্যায় নওগাঁ সদর থানা পুলিশ অভিযান চালিয়ে শাহীনকে আটক করে। এসময় ২ লাখ ৩২ হাজার টাকার জাল নোট উদ্ধার করা হয়।

আটক শাহীন আলম জয়পুরহাট জেলার আক্কেলপুর থানার গোপীনাথপুর গ্রামের বাসিন্দা। সে বেশ কিছুদিন যাবত নওগাঁ মেরীগোল্ড পাড়া মহল্লায় আশরাফ আলীর বাসায় ভাড়া থেকে বসবাস করছিলেন। সেখানেই সে জাল নোট তৈরি করে আসছিলেন।

বুধবার বেলা ১১টার দিকে সংবাদ সম্মেলনের মাধ্যমে নওগাঁর পুলিশ সুপার মো: ইকবাল হোসন ঘটনার সত্যতা এক সংবাদ সন্মেলনে নিশ্চিত করেছেন।

পুলিশ জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সন্ধ্যায় সদর থানার ওসি সোহরাওয়ার্দীর নেতৃত্বে এসআই নাজমূল জান্নাত শাহ, এসআই জালাল, এসআই আনাম, এএসআই মালেক সঙ্গীয় ফোর্সসহ শহরের পার নওগাঁ বৌবাজার এলাকায় অভিযানে নামে সদর থানা পুলিশ।

এসময় জাল নোটসহ শাহীনকে আটক করা হয়। পরে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে আটক শাহীনের বাড়িতে অভিযান চালানো হয়। সেখানে জাল টাকার নোট তৈরির মেশিন- কম্পিউটার, প্রিন্টার ও স্ক্যানারসহ অন্যান্য সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

আটক শাহীনের বাড়ি থেকে ১০০ টাকার ৭৭ হাজার ১০০ টাকা ও ৫০০ টাকার ১ লাখ ৪৭ হাজার টাকার জাল নোটসহ মোট ২ লাখ ৩২ হাজার টাকার জাল নোট উদ্ধার করে অভিযানকারীরা।

নওগাঁর পুলিশ সুপার ইকবাল হোসন  জানান, আটকের পর শাহীন জাল টাকা তৈরির কথা পুলিশের কাছে স্বীকার করেছে। এ বিষয়ে নওগাঁ সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

খবর২৪ঘণ্টা, জেএন


Download our Mobile Apps Today