আজ বুধবার, ৮ই এপ্রিল, ২০২০ ইং, ২৫শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

দেশে করোনার গণসংক্রমণ হয়নি: আইইডিসিআর

খবর২৪ঘন্টা নিউজ ডেস্ক: দেশজুড়ে করোনাভাইরাসের লোকাল ট্রান্সমিশন বা গণসংক্রমণ হয়নি বলে জানিয়েছেন সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

বুধবার দুপুরে মহাখালীতে আইইডিসিআর কার্যালয়ে লাইভ ভিডিও কনফারেন্সের প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, ‘সীমিত আকারে লোকাল বা কমিউনিটি ট্রান্সমিশন হয়ে থাকতে পারে। কিন্তু সারাদেশে কমিউনিটি ট্রান্সমিশন হয়েছে এটি বলা যাবে না।’

তবে এটা ঘোষণা দেওয়ার আগে বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে আইইডিসিআরের তথ্য দেখাতে হবে বলেও জানান তিনি।

আইইডিসিআর’র পরিচালক বলেন, ‘এখনো বাংলাদেশে লোকাল ট্রান্সমিশন হয়নি।’

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও একজন মারা গেছেন। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা পৌঁছাল ৫ জনে। তবে, নতুন করে সংক্রমণ ঘটেনি। দেশে এখন করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৩৯ জন। চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন সাতজন।

গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহানে প্রথম শনাক্ত হওয়া করোনাভাইরাস এখন বৈশ্বিক মহামারি। বিশ্বের ১৯৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এ ভাইরাসটি। এখন পর্যন্ত এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্তের সংখ্যা তিন লাখ ৭৮ হাজার ৮৪৮ এবং মারা গেছেন ১৬ হাজার ৫১৪ জন। অপরদিকে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে এক লাখ দুই হাজার ৬৯ জন।

খবর২৪ঘন্টা/নই


Download our Mobile Apps Today