আজ শুক্রবার, ৫ই জুলাই, ২০১৯ ইং, ২১শে আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

দেশের সকল জেলাকে রেল যোগাযোগের আওতায় আনা হচ্ছে: রেলপথ মন্ত্রী

নাটোর প্রতিনিধি: রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন এমপি বলেছেন, বর্তমান সরকার সড়ক পথ ও জল পথের সাথে রেলপথের ভারসাম্যপূর্ণ যোগাযোগ ব্যবস্থা প্রতিষ্ঠা করতে চায়। এই লক্ষ্যে দেশের সকল জেলাকে রেল যোগাযোগের আওতায় আনা হচ্ছে। সারাদেশে একযোগে নতুন রেলপথ স্থাপন ও বিদ্যমান রেলপথের সংস্কার কাজ চলছে।

মন্ত্রী আজ শুক্রবার  প্রায় তিন কোটি টাকা ব্যয়ে বাস্তবায়িত নাটোর রেল স্টেশনের ভবনসহ প্লাটফর্ম উন্নয়ন কাজ এবং ৭০ লাখ টাকা ব্যয়ে বাস্তবায়নাধীন স্টেশনের প্রবেশ তোরণ, সংযোগ সড়ক উন্নয়ন কাজ পরিদর্শনকালে একথা বলেন।

রেলপথ মন্ত্রী সুজন বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান উন্নয়নকামী সরকার নিরলসভাবে দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছে। যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে রেলপথের উন্নয়নে বিভিন্ন পরিকল্পনা বাস্তবায়ন করা হচ্ছে। বঙ্গবন্ধু সেতুর সমান্তরালে যমুনা নদীর উপরে নতুন করে ব্রডগেজ ও মিটারগেজ রেলসেতু এবং খুলনা-মোংলা রেলপথ নির্মাণ করা হবে।

মন্ত্রী আরো বলেন, নাটোর থেকে রাজশাহীর রেলপথ ৩০ কিলোমিটার কমিয়ে আনতে নাটোর-রাজশাহী সরাসরি রেলপথ নির্মাণে নাটোরবাসীর দাবী সংশ্লিষ্ট নীতি নির্ধারণী পর্যায়ে উত্থাপন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। নাটোর থেকে সরাসরি ঢাকা যাতায়াতের জন্যে একটি আন্তঃনগর ট্রেন চালুর বিষয়টিও সরকারের বিবেচনাধীন রয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন রেলওয়ের পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক খন্দকার মোঃ শহিদুল ইসলাম, নাটোরের জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ, নাটোর জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট সাজেদুর রহমান খান সদর উপজেলা চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, পৌর মেয়র উমা চৌধুরী জলি, যুগ্ন সাধারন সম্পাদক মোর্ত্তজা আলী বাবলু প্রমুখ।

খবর২৪ঘণ্টা, জেএন

 


Download our Mobile Apps Today