ঢাকাবুধবার , ২০ ডিসেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

দুর্গাপুরে ফিউচার আইটি ফ্রিল্যান্সিং ট্রেনিং সেন্টারের উদ্বোধন

দুর্গাপুর (রাজশাহী) সংবাদদাতা
ডিসেম্বর ২০, ২০২৩ ১০:০৯ অপরাহ্ণ
Link Copied!

নতুন প্রজন্মের তরুণ-তরুণীদের প্রশিক্ষিত ফ্রিল্যান্সার হিসেবে গড়ে তুলতে রাজশাহী দুর্গাপুরের কানপাড়া বাজারে ‘ফিউচার আইটি’ নামে একটি ট্রেনিং সেন্টারের শুভ উদ্বোধন করা হয়েছে।

বুধবার(২০ ডিসেম্বর) দুপুরে কানপাড়া বাজারে রূপালী ব্যাংকের ৩য় তলায় অবস্থিত ট্রেনিং সেন্টারটির উদ্বোধন করেন দাওকান্দি সরকারি কলেজের প্রভাষক ফারজানা বিনতে আহমেদ।

জানা যায়, অনলাইনে ৪টি বিষয়ের ওপর প্রশিক্ষণের উদ্যোগ নিয়েছে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণদাতা প্রতিষ্ঠান ফিউচার আইটি। তিন মাসব্যাপী তাদের কোর্সে শিক্ষার্থীসহ যেকোনো পেশার মানুষ অংশ নিতে পারবে। প্রশিক্ষণ শেষে শতভাগ আয়ের সুযোগ করে দেবে এই ফিউচার আইটি। এখানে স্বল্প খরচেই বিভিন্ন কোর্স করতে পারবেন প্রশিক্ষণার্থীরা। বিশ্বব্যাপী ফ্রিল্যান্সিংয়ের বিশাল বাজারে নিজেদের দক্ষ ও সজাগ উপস্থিতির মাধ্যমে বৈদেশিক মুদ্রা আয়ের পথ উন্মোচন করতে প্রশিক্ষণার্থীদের প্রতি আহ্বান জানান বক্তরা।

ফিউচার আইটির পরিচালক মানিকুল ইসলাম প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বলেন, ফেসবুক, টুইটার, টিকটক আর লাইকিতে নিজের মূল্যবান সময় নষ্ট না করে ফ্রিল্যান্সিংয়ের মাধ্যমে আর্থিকভাবে লাভবান হওয়া উচিত। এতে ব্যক্তি নিজে পরিবার ও দেশ সবাই লাভবান হবে। ফ্রিল্যান্সিংকে বাংলাদেশের জন্য খুবই সম্ভবনাময় উল্লেখ করে বক্তব্যে তিনি বলেন, ভালো একজন ফ্রিল্যান্সার হতে হলে একাডেমিক বড় কোনো ডিগ্রির প্রয়োজন পড়ে না। প্রয়োজন পড়ে ফ্রিল্যান্সিংয়ে বিষয়ে দক্ষতা, ইংরেজিতে পারদর্শীতা ও ধৈর্য।

এ সময় উপস্থিত ছিলেন- দেলুয়াবাড়ী ইউপি সদস্য জিয়াউর রহমান, ব্যবসায়ী হেলাল উদ্দিন, সাংবাদিক রাজু আহমেদ, শাহিনুর ইসলাম শিশির, স্বাধীন, আলামিন জিয়াউল হক প্রমুখ।

বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।