ঢাকাশনিবার , ২ ডিসেম্বর ২০১৭
                     
আজকের সর্বশেষ সবখবর

কুমিল্লার টার্গেট ৯৮ রান

admin
ডিসেম্বর ২, ২০১৭ ৪:০৪ অপরাহ্ণ
Link Copied!

রয়েল খান স্পোর্টস ডেস্ক: দুর্বোধ্য হয়ে ধরা দিয়েছেন মেহেদী হাসান। বল হাতে দ্যুতি ছড়িয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিনও। হাসান আলিও ছিলেন সেরা ছন্দে। এই তিনজনের তোপের মুখে পড়ে শেষ চারের স্বপ্ন চ্যালেঞ্জের মুখে পড়ল মাশরাফির রংপুর রাইডার্সের। বিপিএলের ৩৫তম ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ১০০ রানের লক্ষ্যমাত্রাও দিতে পারেনি রংপুর।
মিরপুরের শের-ই-বাংলা টসে জিতে রংপুর রাইডার্সকে ব্যাটিংয়ে পাঠান কুমিল্লার অধিনায়ক তামিম ইকবাল। কুমিল্লার বোলারদের তোপের মুখে পড়ে ১৭.১ ওভারে মাত্র ৯৭ রানে গুটিয়ে যায় রংপুর। ফলে ৯৮ রান করতে পারলেই শীর্ষ দল হিসেবে প্লে-অফে জায়গা করে নেয়ার পথ অনেকটাই সহজ হয়ে যাবে কুমিল্লা।
রংপুর রাইডার্সের হয়ে সর্বোচ্চ ২৪ রান করলেও ব্রেন্ডন ম্যাককালাম খেলেন ৩১ রান। এছাড়া মোহাম্মদ মিঠুন ১৭ ও সোহাগ গাজী করেন ১২ রান। ক্রিস গেইল (০), জিয়াউর রহমান (৬), রবি বোপারা (৪) ও চামারা কাপুগেদারা (২) ব্যাট হাতে চরম ব্যর্থতার পরিচয় দেন।
কুমিল্লার হয়ে মেহেদী হাসান সর্বোচ্চ চারটি উইকেট নেন। এছাড়া সাইফউদ্দিন তিনটি এবং আল-আমিন ও হাসান নেন একটি করে উইকেট।
টসে হেরে ব্যাটিংয়ে নেমে মেহেদীর করা ইনিংসের দ্বিতীয় ওভারের প্রথম বলে গেইল বোল্ড হয়ে ফিরে গেলে হোঁচট খায় রংপুর রাইডার্স। একই ওভারের পঞ্চম বলে জিয়াকে বোল্ড করে কুমিল্লাকে আনন্দে ভাসান মেহেদী।
ঘুরে দাঁড়ানোর আগেই দলীয় ৩২ রানের মাথায় মিঠুনের উইকেট হারায় রংপুর। এরপর দলীয় ৫৭ রানের মাথায় বোপারা রানআউট হয়ে ফিরে গেলে ম্যাচ থেকে নিয়ন্ত্রণ হারায় মাশরাফির দল।
শুরুর ধাক্কায় রংপুরের ব্যাটিংয়ের মেরুদণ্ড ভেঙে যায়। সেখান থেকে আর মাথা তুলে দাঁড়াতে পারেনি দলটি। শত রানের আগেই গুটিয়ে হারের শঙ্কার মুখে পড়েছে রংপুর রাইডার্স।
৯ ম্যাচ থেকে ১০ পয়েন্ট নিয়ে আপাতত চার নম্বরে রয়েছে রংপুর। সমান ম্যাচ থেকে ১৪ পয়েন্ট নিয়ে কুমিল্লার অবস্থান শীর্ষে। ১০ পয়েন্ট নিয়ে পাঁচে থাকা রাজশাহী কিংস শেষ চারের স্বপ্ন টিকিয়ে রেখেছে।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।