সবার আগে.সর্বশেষ  
ঢাকাবুধবার , ৩১ জানুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

এই প্রথম বাজারে আসছে ১০ জিবি র‌্যামের ফোন

R khan
জানুয়ারি ৩১, ২০১৮ ৪:৩৮ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা.কম, ডেস্ক: এই প্রথম বাজারে আসছে ১০ জিবি র‌্যামের স্মার্টফোন। ক্রেতা টানতে উৎপাদকরা নানা কনফিগারেশনে ফোন বানাচ্ছে। কেউ নজর দিচ্ছে ক্যামেরায়। কেউবা র‌্যামে। ভালো রেজুলেশনের ক্যামেরা ভালো ছবি মেলে। কিন্তু র‌্যাম? র‌্যাম ছাড়া যেনো ফোন চলেই না! ফোনের র‌্যাম যত বেশি ফোনটি ততই দ্রুত রেসপন্স করে। এখন পর্যন্ত ফোনে ১০ জিবি র‌্যাম ব্যবহার করা হয়নি। তাই এই প্রথম বাজারে আসছে ১০ জিবি র‌্যামের স্মার্টফোন।

শক্তিশালী র‌্যামের এই ফোনটি বাজারে আনছে চীনের হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। ফোনটিতে ১০ জিবি র‌্যাম ছাড়াও মেমোরিতেও চমক থাকছে। এতে থাকছে ২৫৬ এবং ৫১২ জিবি স্টোরেজের অপশন। বেশির ভাগ হাইএন্ড স্মার্টফোনের মতোই ভিভো এক্সপ্লে সেভেনে থাকবে স্ন্যাপড্র্যাগন ৮৪৫ চিপসেট প্রসেসর।

ফিঙ্গারপ্রিন্ট সেন্সর তো আজকাল অনেক ফোনেই থাকে। তবে এই স্মার্টফোনে থাকবে আন্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফলে আপনার হাতের আঙুলের ছাপ পেয়েই ফোনের স্ক্রিনে ফুটে উঠবে সমস্ত অ্যাপ। ভিভো এক্সপ্লে সেভেনে থাকবে ফোরএক্স লসলেস অপটিক্যাল জুম ডুয়াল ক্যামেরা। এই ফোনে স্মার্টলক হিসেবে থাকছে নেক্সট-জেন ফেসিয়াল রেকগনিশন বা ফেস আনলক

ভিভো এক্সপ্লে সেভেন মিলবে ফোরকে ওলিড ডিসপ্লে। ফলে আরও ঝকঝকে ছবি দেখা যাবে।

কবে বাজারে আসবে এই স্মার্টফোন? এর দামই বা কত? সংস্থার পক্ষ থেকে তা নিয়ে কিছু জানা যায়নি। তবে শোনা যাচ্ছে, চলতি বছরের শেষ দিকেই মিলবে ভিভো এক্সপ্লে সেভেন। আর দাম হতে পারে পঞ্চাশ হাজার টাকার কাছাকাছি।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।