সবার আগে.সর্বশেষ  
ঢাকাশুক্রবার , ২ মার্চ ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

এই ছবির ‘সভ্যতা’ নিয়ে প্রশ্ন তুলে মডেলের বিরুদ্ধে মামলা

অনলাইন ভার্সন
মার্চ ২, ২০১৮ ৫:৪৭ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা ডেস্ক: সন্তানকে মাতৃদুগ্ধ পান করার ছবি প্রকাশ করা হয়েছে একটি মালয়ালম ম্যাগাজিনে। আর সেই ছবির জন্য এবার মামলা দায়ের হল পুলিশে। গৃহলক্ষ্মী নামে ওই পত্রিকার প্রকাশক ও মডেল উভয়ের নামেই মামলাটি হয়েছে।

কোল্লামের আদালতে এই মামলা করেছেন আইনজীবী বিনোদ ম্যাথু। পত্রিকার কভারে গিলু জোসেফ নামে এক মডেল অভিনেত্রীকে মাতৃদুগ্ধ পান করাতে দেখা গিয়েছে। এই ছবি অভব্য বলে উল্লেখ করে এই মামলা করা হয়েছে।

সম্প্রতি ওই পত্রিকায় ছবিটি প্রকাশ পেতেই তৈরি হয় বিতর্ক। প্রচ্ছদের ছবির ওপরে মালয়ালিতে লেখা রয়েছে, “মায়েরা কেরলবাসীদের বলছেন- ওভাবে তাকিয়ে দেখবেন না, আমরা আমাদের শিশুকে বুকের দুধ খাওয়াতে চাই।” কোনও ম্যাগাজিনের প্রচ্ছদে এভাবে প্রকাশ্যে শিশুকে বুকের দুধ পান করানোর এমন ছবি সম্ভবত এটিই প্রথম। কিন্তু ছবিটিকে ঘিরে বিতর্ক শুরুর অন্যতম কারণ হচ্ছে, মডেল নিজেই এখনো মা হননি। আর সেটিই অনেকে মানতে পারছেন না।

তবে গৃহলক্ষ্মী ম্যাগাজিনের সম্পাদক বলছেন, শিশুদের মাতৃদুগ্ধ পান করানোর প্রয়োজনীয়তা সম্পর্কে সচেতনতা সৃষ্টি করা এবং এ বিষয়টি নিয়ে তাদের মধ্যে দীর্ঘদিনের যে ‘ট্যাবু’ আছে তা দূর করতেই এ প্রয়াস। তিনি আরও বলেন, “একমাস আগে এক ব্যক্তি ফেইসবুকে তার স্ত্রীর শিশুকে দুধ পান করানোর ছবি প্রকাশ করেছিলেন। তারা চেয়েছিলেন এমন ছবি দিয়ে জনসমাগম এলাকাতেও মায়েদের স্তন্যপান করানোর বিষয়টি নিয়ে সচেতনতা সৃষ্টি করতে। কিন্তু লোকজন বিষয়টি ভালোভাবে নেয়নি। নারী-পুরুষ নির্বিশেষে সবাই ওই নারীকে কটূক্তি করেছে।”

খবর২৪ঘণ্টা/নজ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।