শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৮:৩৪ পূর্বাহ্ন

ইয়াবাসহ গ্রেপ্তার দেখানোর হুমকি: আরএমপির ৬ পুলিশ সদস্য সাময়িক বরখাস্ত

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) ৬ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) রাজশাহী মহানগর পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক তাদেরকে বরখাস্ত করে পুলিশ লাইনে সংযুক্ত করেন।

বরখাস্ত হওয়া পুলিশ সদস্যরা হলেন- এএসআই সেলিম রেজা, এটিএসআই নাসির উদ্দিন, কনস্টেবল শঙ্কর, শাহ আলম, সারওয়ার ও রিপন।

পুলিশের একাধিক সূত্র জানায়- নারায়ণগঞ্জ এবং কুমিল্লা থেকে দু’জন নারী বৃহস্পতিবার সকালে বাসযোগে রাজশাহীতে তাদের এক আত্মীয়ের বাসায় বেড়াতে আসেন। তারা শিরোইল বাস স্ট্যান্ডে নামার পর পরই ফাঁড়ি পুলিশের এটিএসআই নাসির বাকিরা তাদেরকে আটক করে। এরপর ওই দুই নারীকে ইয়াবাসহ গ্রেপ্তার দেখানোর হুমকি দেন ওই পুলিশ সদস্যরা। এ সময় তারা ভুক্তভোগীদের কাছে এক লাখ টাকা চাঁদা দাবি করেন। বাধ্য হয়ে ওই দুই নারী তাদের পরিবারকে বিষয়টি জানান। এরপর পরিবারের সদস্যরা বিকাশের মাধ্যমে এক লাখ টাকা দেন পুলিশকে। এছাড়াও নগদ টাকা ছিনিয়ে নেয়া হয় ওই দুই নারীর নিকট থেকে‌।

আরেকটি সূত্র জানায়- এ ঘটনার পরে ওই দুই নারীর পরিবারের সদস্যরা পুলিশ হেডকোয়ার্টারে অভিযোগ করেন। অভিযোগ পাওয়ার পরে পুলিশ হেডকোয়ার্টার থেকে রাজশাহী মহানগর পুলিশ কমিশনারকে বিষয়টি নিয়ে ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেয়া হয়। এরপর সন্ধ্যায় এটিএসআই নাসিরসহ ছয় পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করেন মহানগর পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক।

এব্যাপারে জানতে চাইলে রাজশাহী মহানগর পুলিশের বোয়ালিয়া থানার ওসি নিবারণ চন্দ্র বর্মন বলেন, সাড়ে চার হাজার টাকা ছিনিয়ে নেয়ার ঘটনায় ওই দুই নারীর পক্ষে একটি অভিযোগ করা হয়েছে। বিষয়টি তদন্ত চলছে।

সাময়িক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করে নগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস বলেন, বিভাগীয় শৃঙ্খলা ভঙ্গ করায় তাদেরকে সাময়িক বরখাস্ত করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।  অভিযুক্তদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করেছেন।

জেএন

প্লিজ পোস্টটি শেয়ার করুন


এ ধরনের আরো খবর..

Archive

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১