ঢাকাবৃহস্পতিবার , ১৫ ফেব্রুয়ারি ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

আফগানিস্তানকে হোয়াইটওয়াশ করল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক
ফেব্রুয়ারি ১৫, ২০২৪ ১২:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের এক ম্যাচ আগেই সিরিজ নিশ্চিত করেছিল শ্রীলঙ্কা। তৃতীয় ও শেষ ম্যাচটি ছিল আফগানদের জন্য সম্মান রক্ষার ম্যাচ। এই ম্যাচে রশিদ-নবিদের সাত উইকেটে হারিয়ে হোয়াইটওয়াশ করেছে স্বাগতিকরা।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) পাল্লেকেলেতে টস জিতে ব্যাটিংয়ে নেমে ২৬৬ রানে অলআউট হয় আফগানরা। জবাব দিতে নেমে ১৬ ওভার চার বল ও সাত উইকেট হাতে থাকতে জয়ের বন্দরে পৌঁছে যায় শ্রীলঙ্কা। সেঞ্চুরি করে এই জয়ের নায়ক পাথুম নিশাঙ্কা। প্রথম ম্যাচেও করেছিলেন ডাবল সেঞ্চুরি, সেই সুবাদে ম্যাচ সেরা হয়েছেন এই লঙ্কান ওপেনার।

জবাবে নেমে উদ্বোধনী জুটিতে দুর্দান্ত শুরু পায় শ্রীলঙ্কা। দুই ওপেনার মিলে তোলেন ১৭৩ রান। ২৩তম ওভারের শেষ বলে আভিস্কা ফের্নান্দো ফিরে গেলে জুটি ভাঙে। ৬৬ বলে ৯১ রান করেন এই ওপেনার। ছিল পাঁচটি ছক্কা ও ১০টি চারের মার।

৩২তম ওভারের শেষ বলে ২৫১ রানে ফিরে যান কুশল মেন্ডিস। চারটি ছক্কায় ২৯ বলে ৪০ রান করেন লঙ্কান অধিনায়ক। তিন বল পরেই ফিরে যান সেঞ্চুরি পাওয়া নিশাঙ্কা। ১৬টি চার ও দুটি ছক্কায় ১০১ বলে ১১৮ রান করেন এই ওপেনার। পরে সাদিরা সামারাবিক্রমা (৫ বলে ৮ রান) ও চারিথ আশালাঙ্কা (১৩ বলে ৭ রান) জয় নিশ্চিত করেন।

আফগানদের হয়ে কাইস আহমেদ দুটি ও মোহাম্মদ নবী একটি উইকেট নেন।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে আফগানদের হয়ে ফিফটি পেয়েছেন দুই ব্যাটার। সর্বোচ্চ ৬৫ রানের ইনিংস খেলেন রহমত শাহ। আজমতউল্লাহ ওমরজাই করে ৫৪ রান। এছাড়া রহমানউল্লাহ গুরবাজ ৪৮ এবং ইকরাম আলিখিল ৩২ রানের ইনিংস খেলেছেন। বাকীদের কেউ করতে পারেননি উল্লেখযোগ্য রান। এতে ২৬৬ রানে অলআউট হয় আফগানিস্তান।

লঙ্কানদের হয়ে প্রমোধ মাধুশান তিনটি উইকেট নেন। আসিথা ফের্নান্দো, দুনি ওয়েল্লাগে ও আকিল ধনাঞ্জয় নেন দুটি করে উইকেট।

বিএ..

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।