সবার আগে.সর্বশেষ  
ঢাকাবুধবার , ৩ জুলাই ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

অনুমতি ছাড়াই বিদেশে প্রদর্শিত হচ্ছে ‘তুফান’

বিনোদন ডেস্ক
জুলাই ৩, ২০২৪ ১০:৩৩ অপরাহ্ণ
Link Copied!

এবার ঈদে দেশের সর্বাধিক প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে শাকিব খান অভিনীত ‘তুফান’ ছবিটি। মুক্তির আগে থেকেই রায়হান রাফি পরিচালিত এই সিনেমাটি নিয়ে একের পর এক অভিযোগ উঠে। তখন অর্থপাচারের অভিযোগও তুলেছিল এফডিসিকেন্দ্রিক ১৯ সংগঠনের নেতারা। এবার এই চলচ্চিত্রটি নিয়ে পাওয়া গেল নতুন অভিযোগ। বাংলাদেশের পর সিনেমাটি একযোগে ১৫টি দেশে প্রদর্শিত হচ্ছে। ত বে বিদেশে অনুমতি ছাড়াই প্রদর্শিত হচ্ছে ‘তুফান’।

গেল ২৮ জুন আমেরিকা, কানাডা, অস্ট্রেলিয়া, যুক্তরাজ্য, ফ্রান্স, বেলজিয়াম, সুইডেন, জার্মানি, নেদারল্যান্ডস, স্পেন, পর্তুগাল, আবুধাবি, বাহরাইন, কাতার, ওমানের শতাধিক থিয়েটারে মুক্তি পেয়েছে ‘তুফান’। পাশাপাশি ভারতেও মুক্তির কথা রয়েছে সিনেমাটির। ভারতের মুক্তির জন্য অনুমতি নিলেও অন্যান্য দেশের মুক্তির অনুমতি নেয়নি সংশ্লিষ্টরা।

বিদেশে সিনেমাটির প্রদর্শনের বিষয়টি জানেই না তথ্য মন্ত্রণালয়। এ ব্যাপারে তথ্য মন্ত্রালয়ের উপসচিব (চলচ্চিত্র) সাইফুল ইসলাম গণমাধ্যমকে বলেন, ভারতে সিনেমাটি মুক্তির জন্য অনুমোদন নিয়েছে। তবে অন্য কোনো দেশে সিনেমাটির প্রদর্শন হচ্ছে কি না আমরা জানি না। অনুমতি নেওয়া হয়নি।

এবার নায়ক শান্ত খানের বিরুদ্ধে দুদকের মামলা
তিনি আরও বলেন, বিদেশে প্রদর্শনের বিষয়টি আপনাদের মাধ্যমেই জানলাম। বিদেশে মুক্তির ক্ষেত্রে অবশ্যই নিয়ম মানতে হবে।

প্রসঙ্গত, অ্যাকশন ধাঁচের এই সিনেমায় শাকিবের বিপরীতে অভিনয় করেছেন ঢাকার মাসুমা রহমান নাবিলা ও কলকাতার মিমি চক্রবর্তী। গ্যাংস্টারের কাহিনি নিয়েই এগিয়ে যাবে তুফানের গল্প। নব্বই দশকের একজন গ্যাংস্টারের ভূমিকায় দেখা যাবে শাকিব খানকে। এতে আরও অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, মিশা সওদাগরসহ অনেকে।

বিএ…

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।