আজ মঙ্গলবার, ২৯শে অক্টোবর, ২০১৯ ইং, ১৪ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

অথচ সাকিবের বিরুদ্ধে এখনো অভিযোগই গঠন করেনি আইসিসি!

খবর২ ৪ঘণ্টা,  ডেস্ক: বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে নিয়ে সোমবার মধ্যরাত থেকে ক্রিকেট বিশ্বে চলছে তোলপাড়। সাকিব ফিক্সিং প্রস্তাব পেয়ে সেটা প্রত্যাখ্যান করলেও ক্রিকেটের নীতিনির্ধারক সংস্থা আইসিসিকে না জানানোর অপরাধে নাকি ১৮ মাসের নিষেধাজ্ঞার শাস্তি পেতে যাচ্ছেন!

এ খবর বাংলাদেশের একাধিক সংবাদমাধ্যমে প্রকাশিত হওয়ার পর থেকে আজ মঙ্গলবার সারা দিন চলেছে তুমুল আলোচনা। এমনকি বিকেলে সংবাদ সম্মেলনে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও কথা বলতে হয়েছে বিষয়টি নিয়ে।

সাকিবের ব্যাপারে আইসিসি কী বলছে?

সাকিবের ফিক্সিং প্রস্তাব পাওয়া নিয়ে আইসিসির বরাত দিয়ে আজ ক্রিকইনফো এক প্রতিবেদনে জানায়, আইসিসি সাকিবের ফিক্সিং প্রস্তাব পাওয়ার বিষয়টি তদন্ত করে দেখছে। যদিও এখন পর্যন্ত সাকিবের বিরুদ্ধে কোনো অভিযোগই গঠন করেনি ক্রিকেটের নীতিনির্ধারক সংস্থাটি।

তবে প্রশ্ন হলো, সাকিবের বিরুদ্ধে খোদ আইসিসি এখন পর্যন্ত যদি অভিযোগই গঠন না করে থাকে, তাহলে সাকিবের শাস্তি পাওয়ার খবর কতটা নির্ভরযোগ্য?

আইসিসির অ্যান্টি করাপশন অ্যান্ড সিকিউরিটি ইউনিটের (আকসু) নিয়ম অনুযায়ী, ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়ার পরও যদি সে বিষয়ে সংশ্লিষ্ট দেশের বোর্ড কিংবা আইসিসির দুর্নীতি দমন বিভাগকে না জানানো হয়, তাহলে সে অপরাধে ছয় মাস থেকে পাঁচ বছরের নিষেধাজ্ঞার শাস্তি পর্যন্ত হতে পারে।

খবর ২৪ঘণ্টা/ জেএন


Download our Mobile Apps Today