সবার আগে.সর্বশেষ  
ঢাকাবৃহস্পতিবার , ৯ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

মাঠ ফাঁকা হোক, তবু আইপিএল চান হরভজন

khobor
এপ্রিল ৯, ২০২০ ২:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ঘন্টা নিউজ ডেস্ক: আইপিএলের প্রধান আকর্ষণই মাঠ ভর্তি দর্শক। কোনো কোনো ক্ষেত্রে বিশ্বকাপের চেয়েও এই টুর্নামেন্টের জনপ্রিয়তা বেশি মনে করা হয় এই একটা কারণে। তবে করোনাভাইরাস এমনই পরিস্থিতিতে দাঁড় করিয়ে দিয়েছে, দর্শক সমাগম তো আরও দূরের চিন্তা, আইপিএল হবে কি না, সেটিই এখন অনিশ্চিত।

গত ২৯ মার্চ আইপিএলের ১৩তম আসর শুরু হওয়ার কথা ছিল। করোনার কারণে সেটি স্থগিত করা হয়েছে। ভারতে করোনা পরিস্থিতি যেদিকে গড়াচ্ছে, তাতে এ বছর আর আইপিএল আয়োজন করা হয়তো সম্ভব হবে না।

তবে এখনই আশা ছাড়তে চাইছেন না ভারতীয় অফস্পিনার হরভজন সিংহ। সে ক্ষেত্রে ফাঁকা স্টেডিয়ামে আইপিএল অনুষ্ঠিত হলেও কোনও আপত্তি নেই তার।

অবশ্য যে করেই হোক, তাড়াহুড়ো করে টুর্নামেন্টটি আয়োজন করতেই হবে, এমন চিন্তারও পক্ষপাতী নন ভাজ্জি। তার মতে, করোনা-সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রণে এলে তবেই এই প্রতিযোগিতা হওয়া উচিত। কারণ, মানুষের সুস্থতার দিকটাই সবার আগে।

হরভজন বলেন, ‘দর্শকেরা সব সময়েই গুরুত্বপূর্ণ। একজন ক্রিকেটার হিসেবে অবশ্যই দর্শকশূন্য স্টেডিয়ামে খেলতে পছন্দ করি না আমি। কারণ এতে সেই উৎসাহ বা উদ্দীপনা পাওয়া যায় না। কিন্তু একান্তই যদি ফাঁকা মাঠে খেলতে হয়, আর কী-ই বা করা যাবে? যদি দর্শকহীন স্টেডিয়ামে আইপিএল হয়, তা হলে নিশ্চিত করতে হবে প্রতিটি দর্শক যেন টিভিতে সেই ম্যাচ দেখতে পারেন।’

অভিজ্ঞ এই ক্রিকেটার সঙ্গে যোগ করেন, ‘এ ক্ষেত্রে আমাদের সব ব্যাপারেই সতর্ক থাকতে হবে। একই সঙ্গে প্রাধান্য দিতে হবে খেলোয়াড়দের। যেখানে খেলা হবে সেই স্টেডিয়াম থেকে হোটেল, ফ্লাইট সব কিছুই যেন জীবাণুমুক্ত থাকে।’

খবর২৪ঘন্টা/নই

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।