ঢাকাসোমবার , ১৮ মার্চ ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

সিরিজ নির্ধারণী ম্যাচে মাঠে নামছে শ্রীলঙ্কা-বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
মার্চ ১৮, ২০২৪ ১২:৪৯ পূর্বাহ্ণ
Link Copied!

ঘরের মাঠে লঙ্কানদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে জিতে গিয়েছিল টাইগাররা। তবে পরের ম্যাচেই ঘুরে দাঁড়িয়ে সিরিজে সমতা এনেছে সফরকারীরা। তাই সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি দুই দলের জন্য অঘোষিত ফাইনাল।

সোমবার (১৮ মার্চ) শ্রীলঙ্কার বিপক্ষে টানা দ্বিতীয় সিরিজ জয়ের লক্ষ্য নিয়ে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খেলতে নামবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ১০টায়।

গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে দুঃসংবাদ পেয়েছে বাংলাদেশ। হ্যামস্ট্রিং ইনজুরির কারণে খেলা হচ্ছে না দুর্দান্ত ছন্দে থাকা তানজিম হাসান সাকিবের। তার পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন আরেক পেসার হাসান মাহমুদ।

প্রথম দুই ম্যাচে আশানুরূপ পারফরম্যান্স করতে না পারায় বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলামের জায়গায় শেষ ম্যাচের একাদশে সুযোগ পেতে পারেন লেগ স্পিনার রিশাদ হোসেন। লেগ স্পিন ছাড়াও শেষ দিকে ব্যাট হাতে ঝড় তুলতে পারদর্শী রিশাদ।

রিশাদের ব্যাপারে মিরাজ বলেন, অনেক দিন ধরেই একজন লেগ স্পিন অলরাউন্ডার খুঁজছিল বাংলাদেশ দল। রিশাদের মধ্যে সেই দক্ষতা আছে। আমি বিশ্বাস করি, এখনও অনেক কিছু দেওয়ার এবং অনেক কিছু শেখার আছে তার।

অন্যদিকে হ্যামস্ট্রিং ইনজুরির কারণে বাংলাদেশ সফরের বাকি অংশ থেকে পেসার দিলশান মাদুশঙ্কা ছিটকে পড়ায় বিপাকে শ্রীলঙ্কা। মাদুশঙ্কার অনুপস্থিতি কিছুটা স্বস্তি দিবে শান্ত-মিরাজদের। কারণ, নতুন বলে দুথদিকে সুইং করানো মাদুশঙ্কার ডেলিভারি সামলাতে হিমশিম খেতে হচ্ছে স্বাগতিকরা।

শেষ আট ম্যাচে মুখোমুখি লড়াইয়ে সমান চারবার করে জয় পেয়েছে দুই দল। ফলে তৃতীয় ম্যাচে কোন দলই ফেভারিট নয়। সব মিলিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে ৫৬ ম্যাচের মধ্যে ১১টিতে জয় ও ৪৩টিতে হেরেছে বাংলাদেশ। ২টি ম্যাচ পরিত্যক্ত হয়।

বিএ…

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।