ঢাকাশুক্রবার , ১৯ মে ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

২ মিনিটেই মেসির রেকর্ড ভাঙলেন আলভারেজ

স্পোর্টস ডেস্ক
মে ১৯, ২০২৩ ৩:৫৬ অপরাহ্ণ
Link Copied!

কাতারে অনুষ্ঠিত ২০২২ ফুটবল বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা দলের সদস্য। আলবিসেলেস্তেদের বিশ্বকাপ জয়ে হুলিয়ান আলভারেজের রয়েছে গুরুত্বপূর্ণ অবদান, করেছেন ৪ গোল।

এসব কিছু ছাপিয়ে এবার ক্লাব ফুটবলে ম্যানচেস্টার সিটির হয়ে খেলা ২৩ বছর বয়সী এই ফুটবলার গড়েছেন নতুন ইতিহাস।

যা পেছনে ফেলেছে আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসিকে।

রিয়াল মাদ্রিদের বিপক্ষে সিটির ৪-০ গোলের জয়ের মূল নায়ক বার্নার্দো সিলভা হলেও মাদ্রিদের কফিনে শেষ পেরেকটি ঠুকেছেন আলভারেজ। ম্যাচের শেষ মিনিটে স্কোর লিস্টে নিজের নাম যোগ করেছেন। আর এতেই নিজ দেশের ফুটবল জাদুকর কিংবদন্তি মেসিকে ছাড়িয়ে গেছেন তিনি।

এতোদিন চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালে গোল করা সর্বকনিষ্ঠ আর্জেন্টাইন ছিলেন মেসি। গতকাল আলভারেজের এ রেকর্ড ভাঙতে সময় লেগেছে মাত্র ২ মিনিট। রিয়ালের বিপক্ষে পুরো ম্যাচে খেলেননি তিনি। ৮৯ মিনিটে বদলি হিসেবে নেমে ৯১ মিনিটে গোল করেন এ তরুণ ফুটবলার।

রিয়ালের বিপক্ষে সেমিতে আলভারেজের গোল করার সময় তার বয়স ছিল ২৩ বছর তিন মাস ১৭ দিন। অপরদিকে ২৩ বছর ১০ মাস ৩ দিন বয়সে চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালে গোল করেছিলেন মেসি। ফলে সর্বকনিষ্ঠ আর্জেন্টাইন চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালে গোল করা তারকা ফুটবলার এখন আলভারেজ।

উল্লেখ্য, মেসির মত আলভারেজও রিয়াল মাদ্রিদের বিপক্ষে গোল করে ইতিহাস গড়েছিলেন। মেসির সঙ্গে বিশ্বকাপ জয়ের পাশাপাশি নতুন ইতিহাসেও যুক্ত হলেন তরুণ এই আর্জেন্টাইন ফুটবলার।

বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।