সবার আগে.সর্বশেষ  
ঢাকাশনিবার , ২৪ অক্টোবর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

সুপ্রিম কোর্ট প্রাঙ্গন থেকে ব্যারিস্টার রফিক-উল হকের শেষ বিদায়

অনলাইন ভার্সন
অক্টোবর ২৪, ২০২০ ৩:৪০ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘন্টা  ডেস্ক: দীর্ঘদিনের কর্মস্থল সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে ব্যারিস্টার রফিক-উল হকের তৃতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে| এর মধ্যে দিয়ে সুপ্রিম কোর্ট প্রাঙ্গন থেকে ব্যারিস্টার রফিক-উল হকের শেষ বিদায় হলো। আজ শনিবার দুপুর ২টা ৮ মিনিটের দিকে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে সাবেক অ্যাটর্নি জেনারেল ও জ্যেষ্ঠ এ আইনজীবীর নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

এর আগে সকাল সাড়ে ১০টায় রাজধানীর আদ-দ্বীন হাসপাতাল জামে মসজিদে প্রথম জানাযা, দুপুর সাড়ে ১২টায় জাতীয় মসজিদ প্রাঙ্গণে তার দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এরপর মরদেহ তার দীর্ঘদিনের কর্মস্থল সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে আনা হয়। সেখানে তৃতীয় নামাজে জানাজা শেষ হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন প্রধান বিচারপতি, আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচারপতি, অ্যাটর্নী জেনারেল, ঢাকা দক্ষিণের মেয়র।

জানাযা শেষে বনানীর কবরস্থানে চির নিদ্রায় শায়িত করার জন্য সাবেক এই অ্যাটর্নি জেনারেলের লাশ নিয়ে যাওয়া হয়।

শনিবার সকাল সাড়ে ৮টার দিকে রাজধানীর আদ-দ্বীন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন সাবেক অ্যাটর্নি জেনারেল ও সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ এ আইনজীবী (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর।

রক্ত শূন্যতা ও প্রস্রাবের সমস্যাসহ বার্ধক্যজনিত জটিলতা দেখা দেয়ায় গত শুক্রবার (১৬ই অক্টোবর) সন্ধ্যায় মগবাজারের আদ-দ্বীন হাসপাতালে ভর্তি করা হয় তাকে।

খবর২৪ঘন্টা/নই

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।