ঢাকাশুক্রবার , ১৫ নভেম্বর ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

সিরাজগঞ্জে ট্রেন দুর্ঘটনা দুটি তদন্ত কমিটি, ট্রেন চলাচল শুরু

অনলাইন ভার্সন
নভেম্বর ১৫, ২০১৯ ১০:৩৩ পূর্বাহ্ণ
Link Copied!

সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ট্রেনের ছয়টি বগি লাইচ্যুত ও ইঞ্জিনে আগুন লাগার ঘটনায় সিরাজগঞ্জ জেলা প্রশাসন ও রেলওয়ের পক্ষ থেকে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
সিরাজগঞ্জ জেলা প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফিরোজ মাহমুদকে প্রধান করে পাঁচ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিকে আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।
সিরাজগঞ্জ জেলা প্রশাসন ড.ফারুক আহাম্মদ এ তথ্য জানিয়েছেন।

অপর দিকে, পাকশী রেলওয়ে বিভাগীয় কর্মকর্তা (পরিবহন) আব্দুল্লাহ আল মামুনকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই তদন্ত কমিটিকে আগামী তিন কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের বিভাগীয় ব্যবস্থাপক মিজানুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

গতকাল বৃহস্পতিবার দুপুরে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় রংপুর এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ নয়টি বগি লাইনচ্যুত হয়। এ সময় ট্রেনের ইঞ্জিনসহ তিনটি বগিতে আগুন লেগে যায়। এ ঘটনায় ট্রেনের চালকসহ অন্তত ১০ জন আহত হন।

দুর্ঘটনার খবর পেয়ে ফায়ার ব্রিগেডের ছয়টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এ দুর্ঘটনার জেরে ঢাকার সঙ্গে উত্তর ও দক্ষিণবঙ্গের রেলযোগাযোগ বন্ধ থাকে। ছয় ঘণ্টা বন্ধ থাকার পর বিকল্পপথে ঢাকার সঙ্গে উত্তরাঞ্চল ও দক্ষিণাঞ্চলের ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় ঈশ্বরদী থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন উল্লাপাড়া স্টেশন এলাকায় পৌঁছে ঢাকামুখী একটি রেললাইন থেকে দুর্ঘটনা কবলিত ট্রেন সরিয়ে নিলে রাত সাড়ে ৮টায় ট্রেন চলাচল শুরু হয়। সিরাজগঞ্জ রেলওয়ের ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী জুয়েল মিয়া এ তথ্য নিশ্চিত করে জানান, রাত সাড়ে ৮টায় চিত্রা এক্সপ্রেস ও দ্রুতযান ট্রেন চলাচলের মধ্য দিয়ে ঢাকার সঙ্গে উত্তরাঞ্চল ও দক্ষিণাঞ্চলের ট্রেন চলাচল শুরু হয়।

খবর২৪ঘণ্টা, এমকে

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।