ঢাকামঙ্গলবার , ৭ মে ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

সারাদেশে দুর্যোগ সহনীয় দুই লাখ বাড়ী করে দিচ্ছে সরকার: ত্রাণ প্রতিমন্ত্রী

অনলাইন ভার্সন
মে ৭, ২০১৯ ১০:৫৪ পূর্বাহ্ণ
Link Copied!

নাটোর প্রতিনিধি: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান এমপি বলেছেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। জননেত্রী শেখ হাসিনার গতিশীল ও বলিষ্ঠ নেতৃত্বে আরো এগিয়ে যাবে সামনে। ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হবে। সারাদেশে দুই লাখ দুর্যোগ সহনীয়

বাড়ী করে দিচ্ছে সরকার। স্বাস্থ্যসম্মত পায়খানা ও রান্নাঘর সুবিধাসহ এসব বাড়ী বন্যা, ঘূর্ণিঝড়, বজ্রপাত প্রতিরোধে সক্ষম। প্রতিটি বাড়ীর নির্মাণ ব্যয় হবে দুই লাখ ৫৮ হাজার টাকা। সুষ্ঠু তদারকীর মাধ্যমে এসব বাড়ী নির্মাণে যথাযথ মান বজায় রাখতে হবে। ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হবে। কোন মানুষ যেন বাস্তুহারা না থাকে সেই লক্ষ্যে কাজ করছে সরকার।

প্রতিমন্ত্রী সোমবার বিকেলে লালপুর উপজেলার ধুপইল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কর্তৃক মানবিক সহায়তা কর্মসূচীর আওতায় চার হাজার দুঃস্থ পরিবারের মাঝে শুকনা ও অন্যান্য খাবারের প্যাকেট বিতরণ কালে এসব কথা বলেন।

নাটোরের জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঢাকার পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান, নাটোরের পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন, হাফিজ-নাজনিন ফাউন্ডেশনের ভাইস প্রেসিডেন্ট আনিসুর রহমান প্রমুখ।
পরে প্রতিমন্ত্রী ঊপজেলার মোড়দহ হাফিজ-নাজনিন ফাউন্ডেশনের নতুন ভবন উদ্বোধন করেন।

খবর২৪ঘণ্টা, জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।