ঢাকারবিবার , ৩ নভেম্বর ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

সাদেক হোসেন খোকার পরিবার আবেদন করলে ব্যবস্থা

অনলাইন ভার্সন
নভেম্বর ৩, ২০১৯ ৪:৪১ অপরাহ্ণ
Link Copied!

খবর২ ৪ঘণ্টা,  ডেস্ক: পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোহাম্মদ শাহরিয়ার আলম বলেছেন, বিএনপির ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার পরিবার ট্রাভেল পারমিটের জন্য আবেদন করলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আজ বুধবার দুপুরে পররাষ্ট্র প্রতিমন্ত্রী তাঁর ব্যক্তিগত ফেসবুক আইডিতে দেওয়া এক স্ট্যাটাসে এ কথা জানান।

এদিকে যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশ দূতাবাস থেকেও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে। বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ের গণমাধ্যম শাখার কর্মকর্তা  শায়রুল কবির এনটিভি অনলাইনকে বিষয়টি জানিয়েছেন।

স্ট্যাটাসে পররাষ্ট্র প্রতিমন্ত্রী লেখেন, নিউইয়র্কে সাদেক হোসেন খোকার পরিবার ‘ট্রাভেল পারমিট’-এর জন্য আবেদন করলে আমাদের মিশন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে। তিনি এবং তার স্ত্রীর যেহেতু পাসপোর্ট নেই সেহেতু আন্তর্জাতিকভাবে অন্য দেশ থেকে নিজের দেশে ফিরার এটাই একমাত্র ব্যবস্থা।

আমি আমাদের নিউইয়র্কের কনস্যুলেটে এই সিদ্ধান্ত জানিয়ে দিয়েছি। তিনি এবং তার স্ত্রীর নামে মামলা আছে এবং গ্রেপ্তারি পরোয়ানাও থাকতে পারে (আমি নিশ্চিত নই) কিন্তু মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী মহোদয়ের সঙ্গে কথা বলে যা জেনেছি, তাদের আগমনের পর বিষয়টি মানবিক দৃষ্টিকোণ থেকে দেখা হবে।’

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে চিকিৎসাধীন সাদেক হোসেন খোকার অবস্থা সংকটাপন্ন। তাঁকে নিউইয়র্কের ম্যানহাটনের স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টারে গুরুতর অসুস্থ অবস্থায় নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিউই) রাখা হয়েছে।

যুক্তরাষ্ট্র বিএনপির একাধিক সূত্র জানায়, সাদেক হোসেন খোকা বেশ কিছুদিন আগে থেকেই কিডনির নানা সমস্যায় ভুগছিলেন। স্থানীয় সময় গত ২৮ অক্টোবর থেকে তাঁর স্বাস্থ্যের আরো অবনতি হয়। তিনি স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টারে ভর্তি আছেন। প্রায় তিন সপ্তাহ আগে শারীরিক অবস্থার অবনতির পরই তাঁকে হাসপাতালে নেওয়া হয়।

খবর ২৪ঘণ্টা/ জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।