ঢাকাবুধবার , ১৩ ডিসেম্বর ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

সরকার বিচার বিভাগ দখলে নিয়েছে: দুদু

অনলাইন ভার্সন
ডিসেম্বর ১৩, ২০১৭ ৩:১২ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ ঘণ্টা. ডেস্ক: দেশে বেনামে বাকশালী শাসন ব্যবস্থা চলছে মন্তব্য করে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, এই বাকশাল ৭৫ সালের বাকশাল না। এই বাকশাল সকল প্রতিষ্ঠানকে ধ্বংস করে শুধু মাত্র আওয়ামী ফ্যাসিবাদের কর্তৃত্ব প্রতিষ্ঠিত করেছে। এখানে নির্বাচন ব্যবস্থা বলে কিছু নাই।
বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
শিক্ষক কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান ও বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূইয়ার মিথ্যা মামলা প্রত্যাহার ও নি:শর্ত মুক্তির দাবিতে বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি (বাকশিস) মানববন্ধনটির আয়োজন করে।
শামসুজ্জান দুদু অভিযোগ করে বলেন, এই দেশের মানুষের সর্বশেষ যে আশ্রয় স্থল ছিল বিচার বিভাগ সেটি নিচ থেকে উপর পর্যন্ত সরকারের দখলে নিয়েছে। এই দেশে অর্থনৈতিক ব্যবস্থাপনা ধ্বংস করে দেয়া হয়েছে লুটপাট করে। একেবারে বিশৃঙ্খলা পরিস্থিতি সৃষ্টি করা হয়েছে। শিক্ষাঙ্গনে বিরোধী মতের ছাত্র সংগঠন, শিক্ষক সংগঠন অবস্থান করতে পারে না। পেশাজীবিরা যে যেখানে আছে তারা যখনি সরকারের অন্যায় ফ্যাসিবাদী কার্যকালাপের বিরোধীতা করে তার বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হয়। যেমন আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের নামে প্রায় প্রতিদিনই কোন কোন না জায়গায় মিথ্যা মামলা দেয়া হচ্ছে।

এই দেশে এখন স্বাধীন মুক্ত চিন্তা এবং ফ্যাসিবাদের বিরুদ্ধে সংগঠন গড়ে তুললেই মিথ্যা মামলা দেয়া হয় বলেও মন্তব্য করেন তিনি।
বিএনপির এই নেতা বলেন, এই দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়া। তার বিরুদ্ধে শুধু মিথ্যা মামলা দেয়া হয়না তাকে হেনস্থা করার জন্য এমন কোন কাজ নাই যা করা হচ্ছে না। সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানকে শুধু সাঁজাই দেয়া হয় নাই এখনও তাকে একের পর এক মিথ্যা মামলায় জড়ানো হচ্ছে এবং বিচার করা হচ্ছে।
তিনি আরও বলেন, বাংলাদেশ যদি অন্যায়কারীদের দখলে থাকে গণতন্ত্র এবং ন্যূনতম ভোটাধিকার না থাকে তাহলে স্বাধীনতার ৪৬ বছর আগে আমরা যে যুদ্ধ করে স্বাধীনতা অর্জন করে ছিলাম সেটি মিথ্যা হিসাবে হিন্হিত হয়ে যাবে।
বিএনপির এই শীর্ষ নেতা অভিযোগ করে বলেন, শিক্ষক নেতা সেলিম ভূইয়া, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূইয়া জুয়েলকে মিথ্যা মামলায় কারাঘারে রাখা হয়েছে। এর আগেও সেলিম ভূইয়াকে দীর্ঘদিন অন্যায়ভাবে আটক রাখা হয়েছিল। কারণ তিনি পেশাজীবিদের রুটি রুজির কথা ভাবেন। সেই কারণেই শিক্ষকদের অভাব অভিযোগ ন্যায্য অধিকার নিয়ে তিনি আন্দোলন করেন। গণতান্ত্রিক দেশে তিনি প্রশংসিত হওয়ার কথা ছিল। কিন্তু যেহেতু দেশে ফ্যাসিবাদী শাসন যার কারণে তিনি কারাগারে আছেন আমি তার এবং জুয়েলের নি:শর্ত মুক্তি দাবি করছি।
আয়োজক সংগঠনের সভাপতি আলমগীর হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য দেন-শিক্ষক কর্মচারী ঐক্যজোটের অতিরিক্ত মহাসচিব জাকির হোসেন, কৃষক দলের কেন্দ্রীয় নেতা মাইনুল ইসলাম, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, শিক্ষক নেতা সেলিম মিয়া, বংশাল থানা কৃষকদলের সভাপতি আব্দুর রাজি প্রমুখ।

খবর ২৪ ঘণ্টা.কম/ রখা

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।