সবার আগে.সর্বশেষ  
ঢাকাবুধবার , ১৯ জুলাই ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

সরকার কাউকে সহ্য করতে পারছে না: মির্জা ফখরুল

খবর২৪ঘন্টা ডেস্ক
জুলাই ১৯, ২০২৩ ৮:৩০ অপরাহ্ণ
Link Copied!

বর্তমান সরকার অবৈধ সরকার। সরকার দেশের কাউকে সহ্য করতে পারছে না। মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (১৯ জুলাই) দিনাজপুর ইন্সটিটিউট প্রাঙ্গণে জেলা বিএনপি আয়োজিত পদযাত্রাপূর্ব সমাবেশে তিনি এ মন্তব্য করেছেন।

মির্জা ফখরুল ইসলাম বলেন, বর্তমান সরকার অবৈধ সরকার। সরকার দেশের কাউকে সহ্য করতে পারছে না। সহ্য করতে না পারায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বর্তমানে কারান্তরীণ। সরকার এখন হিরো আলমকেও সহ্য করতে পারছে না।

তিনি বলেন, দিনাজপুরের মানুষ সবসময় আন্দোলন করতে পারে। এ জেলার মানুষ তেভাগার আন্দোলন করেছে। অথচ এ জেলার কন্যা বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারান্তরীণ করে রাখা হয়েছে। এই অবৈধ সরকার সারাদেশে ৪০ লাখ মানুষের নামে মিথ্যা মামলা দিয়েছে। ছয় শতাধিক মানুষকে গুম করেছে। গণতন্ত্রকে ধ্বংস করে দিয়েছে। পুরো জাতিকে দ্বিধাবিভক্ত করে দিয়েছে। সেজন্য দেশকে রক্ষার জন্য মানুষকে গর্জে উঠতে হবে।

বিএনপি মহাসচিব বলেন, সরকার বিএনপির আন্দোলনকে ভয় পায়। পদযাত্রায় লাখ লাখ মানুষ আসবে, সেজন্য আওয়ামী সন্ত্রাসীরা বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা করছে। হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ের সামনে ছাত্রলীগের ছেলেরা আমাদের নেতাকর্মীদের ওপর হামলা করেছে। বহু নেতাকর্মী আহত হয়েছে। এর মধ্যে কয়েকজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগ এমন একটি দল যে দল কাউকে চিনে না। ১৯৭৫ সালে তারা মানুষকে সহ্য করতে না পেরে গণতন্ত্রকে ধ্বংস করে একদলীয় শাসন ব্যবস্থা চালু করেছিল। আজকে আবার নতুন কায়দায় দেশকে ধ্বংস করার পাঁয়তারা করছে।

বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।