ঢাকাবৃহস্পতিবার , ১২ মার্চ ২০২০
আজকের সর্বশেষ সবখবর

সরকার করোনাভাইরাস নিয়ে উদাসীন: মোশাররফ

khobor
মার্চ ১২, ২০২০ ৫:১২ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘন্টা নিউজ ডেস্ক: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বর্তমান সরকার মুজিববর্ষের বিভিন্ন অনুষ্ঠান নিয়ে ব্যস্ত, করোনাভাইরাস নিয়ে উদাসীন।

বৃহস্পতিবার (১২ মার্চ) জাতীয় প্রেস ক্লাবে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত ‘করোনাভইরাস : বৈশ্বিক পরিস্থিতি ও বাংলাদেশ প্রেক্ষাপট’ শীর্ষক সাংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

ড. মোশাররফ বলেন, বর্তমান সরকার গত বছরের ডেঙ্গুর ব্যাপারে সঠিক তথ্য দেয়নি। তেমনি করোনা নিয়েও সঠিক তথ্য দিচ্ছে না। বলা হচ্ছে দেশে করোনাভাইরাসে তিনজন আক্রান্ত, কিন্তু গণমাধ্যমে দেখছি তিনজন নয় অনেক বেশি আক্রান্ত। জনগণকে সচেতন করা উচিৎ। চিকিৎসক এবং নার্সরা করোনা আক্রান্ত রোগীর কাছে যে যাবে তার কোনো ব্যবস্থা নেই। সবার নজর দেয়া উচিত করোনাভাইরাসের প্রতি। কিন্তু আমি মনে করি সরকার এখনও করোনাভাইরাস নিয়ে উদাসীন। সরকার ব্যস্ত মুজিববর্ষের বিভিন্ন অনুষ্ঠান নিয়ে।

খন্দকার মোশাররফ আরও বলেন, করোনাভাইরাস প্রতিরোধে জল এবং স্থলবন্দরে যে প্রিভেনটিভ ম্যাটার দরকার সরকার তা করছে না, করতে পারছে না। ইতিমধ্যে ১২১টা দেশে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। বিশ্ব স্বাস্থ্য সংস্থা এটাকে মহামারি ঘোষণা করেছে। করোনাভাইরাসের এখনো কোনো প্রতিষেধক আবিষ্কার হয়নি। বাংলাদেশ অত্যন্ত ঝুঁকিপূর্ণ এলাকা হিসেবে আছে।

সাংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ড্যাব সভাপতি ডা. হারুন আল রশিদ, অধ্যাপক আমিনুল হক, আব্দুস সালাম প্রমুখ।

খবর২৪ঘন্টা/নই

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।