ঢাকারবিবার , ৫ মে ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

সংসদে না যাওয়ার সিদ্ধান্ত ভুল ছিল: ফখরুল

অনলাইন ভার্সন
মে ৫, ২০১৯ ৩:৫৩ অপরাহ্ণ
Link Copied!

খবর ২৪ ঘণ্টা ডেস্ক: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা অতীতে বলেছিলাম আমরা যাবো না। সেই সিদ্ধান্ত ঔ মুহূর্তে সঠিক ছিলো না। এটা বলতে আমার কোনো দ্বিধা নেই। আমাদেরকে সব জায়গায় লড়াইটা করতে হবে। রোববার জাতীয় প্রেসক্লাবে সম্মিলিত ছাত্রফোরাম আয়োজিত এক স্মরণ সভায় তিনি এ কথা বলেন।

ঢাকা-৭ আসনের সাবেক এমপি ও ছাত্রদলের সাবেক সভাপতি নাসির উদ্দিন আহাম্মেদ পিন্টুর ৪র্থ শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে এ স্মরণ সভার আয়োজন করা হয়।

বিএনপির মহাসচিব বলেন, বিচার বিভাগসহ গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো ধ্বংস করে ফেলা হয়েছে। দেশে আইন ও বিচার ব্যবস্থা না থাকায় আমাদের জন্য কাজ করা খুবেই কঠিন। কিন্তু আমরা সে জন্য ছেড়ে দেবো, বসে থাকবো এমনটা না। আমরা অবশ্যই পথ খুঁজবো। আমাদের মনে রাখতে হবে রাজনীতিতে স্থির বলতে কিছু নেই। স্থিরভাবে কোনো কিছু থাকে না। এটা সবসময় পরিবর্তন হতে থাকে।

তিনি বলেন, ৯০’ এর যে চিন্তা, ভাবনা, পরিস্থিতি, পরিবেশ সেগুলো কি ২০১৯ সালে আছে? সুতরাং আমাদেরকে ২০১৯ সালের রাজনীতিকে বিশ্লেষণ করে, পর্যবেক্ষণ করে তার পথ বের করতে হবে। শুধুমাত্র সস্তা স্লোগান দিয়ে কথা বললে চলবে না।

আমাদেরকে রাস্তা বের করতে হবে, পথ বের করতে হবে। সেই পথ কিভাবে সঠিক হয় চিন্তা করতে হবে। শুধুমাত্র নেগেটিভ চিন্তা করলে হবে না, পজেটিভ চিন্তা করতে হবে।
সরকারের উন্নয়ন প্রকল্পের কথা উল্লেখ করে ফখরুল বলেন, আওয়ামী লীগের প্রবৃদ্ধি হচ্ছে। সাধারণ মানুষের কোনো উন্নয়ন হচ্ছে না। অর্থনীতির অবস্থা অত্যন্ত ভয়ঙ্কর।এই সরকার শুধু গণতন্ত্রেরই ক্ষতি করছে দেশের ও ক্ষতি করেছে।

দলের অভ্যন্তরীণ বিষয়ে নেতাকর্মীদের বক্তব্যের জবাবে তিনি বলেন, আমাদের দলে এতোটুকুও সমস্যা নেই। দল ঐক্যবদ্ধ আছে।

খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, সরকার তার জামিন দিতে সরকার ভয় পায়। কারণ দেশনেত্রীকে মুক্তি দিলে হ্যামিলিয়নের বাশি ওয়ালার মতো তার পেছনে মানুষ ছুটে আসবে।

এসময় তিনি বলেন,খালেদা জিয়ার সুচিকিৎসা দরকার। কারারুদ্ধ অবস্থায় তার স্বাস্থ্যের কিছু হলে এর দায়দায়িত্ব সরকারকে নিতে হবে।
নাসির উদ্দিন পিন্টুর স্মৃতিচারণ করে তিনি বলেন, রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাকে কারাগারে হত্যা করা হয়েছে।

সংগঠনের আহ্বায়ক নাহিদুল ইসলাম নাহিদের সভাপতিত্বে আরো বক্তব্য দেন বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, প্রচার সম্পাদক শহিদ উদ্দীন চৌধুরী এ্যানী, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, স্বেচ্ছাসেবক দল নেতা ইয়াসিন আলী, আক্তারুজ্জামান বাচ্চু প্রমুখ।

 

খবর২৪ঘণ্টা, জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।