ঢাকাবুধবার , ২৮ ফেব্রুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

শেষ হলো দশম সংসদের ১৯তম অধিবেশন

R khan
ফেব্রুয়ারি ২৮, ২০১৮ ৭:৫২ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা.কম, ডেস্ক: শেষ হলো দশম সংসদের ১৯তম অধিবেশন। চলতি বছরের ৭ জানুয়ারি বছরের প্রথম এই অধিবেশন শুরু হয়। এতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বক্তব্য রাখেন। পুরো অধিবেশন জুড়ে তার ভাষণের ওপর সংসদ সদস্যরা আলোচনায় অংশ নেন। অধিবেশন শেষ হওয়ার আগে প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা ও বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ সমাপনী ভাষণ দেন। পরে সন্ধ্যা ৬টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশন শেষ সংক্রান্ত রাষ্ট্রপতির আদেশ পড়ে শোনান।

সমাপনী বক্তব্যে স্পিকার জানান, এবারের অধিবেশনে ৩৫টি কার্যদিবসে ১৫টি বিল পাস হয়েছে। রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাবের আলোচনা হয়েছে ৬৪ ঘণ্টা ৯ মিনিট। এতে সরকার ও বিরোধী দলের ২৩৩ জন এমপি অংশ নেন।

এছাড়া কার্যপ্রণালী বিধির ৭১ বিধিতে ২০৪টি নোটিশ পাওয়া যায়। যার মধ্যে ১৮টি গৃহীত এবং ১১টি নোটিশ আলোচিত হয়। একই সঙ্গে একাত্তরের ‘ক’ বিধিতে ৩৭টি নোটিশ নিয়ে আলোচনা হয়। অধিবেশনে প্রধানমন্ত্রীর উত্তর দেয়ার জন্য ২১৩টি প্রশ্ন পাওয়া যায়। যার মধ্যে ৮৮টি প্রশ্নের উত্তর দেন প্রধানমন্ত্রী। একই সঙ্গে বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রীদের উত্তর দেয়ার জন্য ৩ হাজার ২৫৮টি প্রশ্ন পাওয়া যায়। যার মধ্যে মন্ত্রীরা জবাব দেন ২ হাজার ২৫৮টি প্রশ্নের।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।