সবার আগে.সর্বশেষ  
ঢাকামঙ্গলবার , ৮ মে ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

রাবি শিক্ষক রেজাউল করিম হত্যা মামলার রায় আজ

R khan
মে ৮, ২০১৮ ১০:৫৬ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. এ এফ এম রেজাউল করিম সিদ্দিকী হত্যা মামলার রায় ঘোষণা করা হবে আজ। মঙ্গলবার বেলা ১১টার দিকে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শিরীন কবিতা আখতার আলোচিত এ মামলার রায় ঘোষণা করবেন বলে জানিয়েছেন আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী এন্তাজুল হক বাবু।

রায়ে আসামিদের সবার সর্বোচ্চ শাস্তি হবে বলে আশা প্রকাশ করে রাষ্ট্রপক্ষের এই আইনজীবী বলেন, ‘অভিযোগপত্রে পাঁচ আসামীর বিরুদ্ধে বিচারকার্য পরিচালিত হয়েছে। এদের মধ্যে তিনজন কারাগারে, একজন জামিনে এবং একজন পলাতক রয়েছেন। রায় ঘোষণার সময় চারজনকে আদালতে হাজির করা হবে।’

আসামিরা হলেন, বগুড়ার শিবগঞ্জের মাসকাওয়াত হাসান ওরফে আব্দুল্লাহ ওরফে সাকিব, নীলফামারির মিয়াপাড়ার রহমত উল্লাহ, রাজশাহী মহানগরীর নারিকেল বাড়িয়া এলাকার আবদুস সাত্তার ও তার ছেলে রিপন আলী, রাবির ইংরেজি বিভাগের শিক্ষার্থী শরিফুল ইসলাম।

তবে হত্যার মূল পরিকল্পনাকারী শরিফুল ইসলাম এখনও পলাতক। আবদুস সাত্তার রয়েছেন জামিনে। আর বাকি তিন আসামি কারাগারে রয়েছেন।

আইনজীবী বাবু বলেন, ‘গত ১১ এপ্রিল মামলার রাষ্ট্রপক্ষ ও আসামি পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষ হয়। ওই দিন বিচারক রায় ঘোষণার জন্য ৮ মে দিন ধার্য করেন। এ মামলায় আদালত ২৬ জনের সাক্ষ্য গ্রহণ করেছেন।’

২০১৬ সালের ২৩ এপ্রিল সকালে রাজশাহী নগরের শালবাগান এলাকায় নিজের বাড়ি থেকে মাত্র ৫০ গজ দূরে কুপিয়ে ও গলাকেটে হত্যা করা হয় রাবির ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এ এফ এম রেজাউল করিম সিদ্দিকীকে।

আলোচিত এ হত্যাকাণ্ডের তদন্ত শেষে ২০১৭ সালের ৬ নভেম্বর আটজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা। আট আসামির মধ্যে খায়রুল ইসলাম বাঁধন, নজরুল ইসলাম ওরফে বাইক হাসান ও তারেক হাসান ওরফে ওসমান অভিযোগপত্র দেয়ার আগেই আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন।

খবর২৪ঘণ্টা.কম/নজ 

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।