ঢাকাশনিবার , ১৯ অক্টোবর ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

রাবি ভর্তি পরীক্ষা: প্রতি আসনে লড়বে ১৬ জন

অনলাইন ভার্সন
অক্টোবর ১৯, ২০১৯ ১:১৫ অপরাহ্ণ
Link Copied!

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৯-২০ সেশনে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়বে ১৬ জন পরীক্ষার্থী।

শনিবার (১৯ অক্টোবর) বেলা এগারটায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমেদ সিনেট ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে লিখিত বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।

লিখিত বিজ্ঞপ্তিতে তারা জানান, ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে অ, ই ও ঈ তিনটি ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তিনটি ইউনিটে ৪ হাজার ৭১৩টি আসনের বিপরীতে আবেদন জমা হয়েছে ৭৮ হাজার ৯০টি। অ ইউনিটে ৩১ হাজার ১২৯টি, ই ইউনিটে ১৫ হাজার ৭৩২টি ও ঈ ইউনিটে ৩১ হাজার ২২৯টি আবেদন জমা হয়।

লিখিত বিজ্ঞপ্তিতে আরও জানান, এবছর লিখিত ও বহুনির্বাচনি দুটি পদ্ধতিতে ১০০ নম্বরের জন্য এক ঘণ্টা ত্রিশ মিনিট সময় পাবেন পরীক্ষার্থীরা। বহুনির্বাচনি প্রশ্নের জন্য ৫০ মিনিট ও লিখিত প্রশ্নের জন্য ৪০ মিনিট সময় পাবেন তারা।

এছাড়া ভর্তি পরীক্ষায় জালিয়াতি বা প্রতারক চক্রের মিথ্যা প্রলোভনে প্রভাবিত না হওয়ার আহবান জানান তারা। ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন বলে লিখিত বক্তব্যে জানান তারা।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য আনন্দ কুমার সাহা ও চৌধুরী মো. জাকারিয়া, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রভাষ কুমার কর্মকার, কোষাধ্যক্ষ মোস্তাফিজুর রহমান আল-আরিফ প্রমুখ উপস্থিত ছিলেন।

খবর২৪ঘণ্টা, এমকে

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।