ঢাকাবৃহস্পতিবার , ৩১ অক্টোবর ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

রাবি প্রশাসনের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে মানববন্ধন

অনলাইন ভার্সন
অক্টোবর ৩১, ২০১৯ ৫:২৩ অপরাহ্ণ
Link Copied!

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসনকে দুর্নীতিবাজ উল্লেখ করে তাদের অপসারণের দাবিতে ৭ম দিনের মত মানববন্ধন করেছেন সরকারদলীয় শিক্ষকদের একাংশ। ‘দুর্নীতিবিরোধী শিক্ষক সমাজ’ এর ব্যানারে বৃহস্পতিবার বেলা ১১টায় শহীদ তাজউদ্দিন আহমেদ সিনেট ভবনের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক সৈয়দ মুহাম্মদ আলী রেজার সঞ্চালনায় বাংলা বিভাগের অধ্যাপক ড. সফিকুন্নবী সামাদী বলেন, বর্তমানে বিশ্ববিদ্যালয়ের ভিসি এবং প্রো-ভিসি দায়িত্বে যে প্রশাসন চলছে সেই প্রশাসন অর্থের বিনিময়ে লাগামহীনভাবে একের পর নিয়োগ বাণিজ্য করে যাচ্ছে। ইতিমধ্যে প্রো-ভিসি অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়ার অডিও ক্লিপ ফাঁস হয়েছে সেখানে তার নিজেরই উচিৎ ছিল ক্ষমা চেয়ে পদত্যাগ করার। কিন্তু তিনি তা করেননি।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক এম আব্দুস সোবহানের কন্যা ¯œাতকত্তোরে ২২তম এবং জামাতা ৬৭তম হয়েও বিশ্ববিদ্যালয়ে চাকরি করছেন অথচ প্রধানমন্ত্রীর পদক পেয়েও অনেক মেধাবী শিক্ষার্র্থী নিয়োগ পায়নি শুধুমাত্র টাকার বিনিময়ে নিয়োগ বাণিজ্যর জন্য”
শরীর চর্চা শিক্ষা বিভাগের সহকারী পরিচালক মো.কামরুজ্জামান ”ঞ্চল বলেন, উপাচার্য আব্দুস সোবহান শিক্ষার্থীদের, শিক্ষকদের,ও কর্মচারীদের অধিকার থেকে বঞ্চিত করেছে। শিক্ষক হলো মানুষ গড়ার কারিগর ও একটি জাতির মেরুদন্ড কিন্তু সেই মহান পেশাকে প্রফেসর সোবহান এবং জাকারিয়ার মতো কিছু শিক্ষকরা প্রশ্নবিদ্ধ করে তুলছে। আমরা দুর্নীতির বিরুদ্ধে দাড়িয়ে কথা বলছি তাতে আপনি ছাত্রলীগের সাবেক নেতাদের কে দিয়ে বিভিন্ন ভাবে ভয়ভীতি ও চাকরিচ্যুত করার হুমকি দেখাচ্ছেন। এসব হুমকি ধামকি দেখিয়ে নিজেদের অপকর্ম ঢাকা যাবে না।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, আইন অনুষদের সাবেক ডীন অধ্যাপক বিশ^জিৎ চন্দ, সাবেক প্রক্টর প্রফেসর ড. মুজিবুল হক আযাদ খান, রসায়ন বিভাগের প্রফেসর ও সাবেক প্রক্টর তরিকুল ইসলাম, কেন্দ্রীয় গ্রন্থাগারের সাবেক প্রশাসক ড. সফিকুন্নবী সামাদী, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রফেসর এস এম হায়দার, ম্যানেজমেন্ট স্ট্যাডিজ বিভাগের ড. মো. জিন্নাত আরা বেগম, গণিত বিভাগের অধ্যাপক আশাবুল হক, সাবেক ছাত্র উপদেষ্টা অধ্যাপক মিজানুর রহমান, প্রাণ রসায়ন বিভাগের অধ্যাপক জাহাঙ্গীর আলম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. এস এম এক্রাম উল্যাহ প্রমুখ।

প্রসঙ্গত, রাবি ভিসি প্রফেসর এম আব্দুস সোবহান এক সেমিনারে বক্তব্য শেষে জয় হিন্দ শব্দযুগল উচ্চারণ ও প্রো-ভিসি চৌধুরী মোহাম্মদ জাকারিয়ার সাথে চাকুরী প্রত্যাশীর ফোনালাপ ফেসবুক ও গণমাধ্যমে ভাইরাল হয়। এরপর গত ৩ অক্টোবর থেকে বর্তমান প্রশাসনের ভিসি ও প্রো-ভিসির অপসারণ চেয়ে আন্দোলন করে আসছে শিক্ষক-শিক্ষার্থীরা।

খবর২৪ঘণ্টা/ জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।