ঢাকারবিবার , ৩ মার্চ ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

রাবিতে ৩ শিক্ষার্থীর বিরুদ্ধে র‌্যাগিংয়ের অভিযোগ

অনলাইন ভার্সন
মার্চ ৩, ২০১৯ ৮:৩৩ পূর্বাহ্ণ
Link Copied!

রাবি প্রতিনিধি:  রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থীদের র‌্যাগিংয়ের মাধ্যমে নির্যাতনের অভিযোগ উঠেছে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে তিন শিক্ষার্থীর বিরুদ্ধে সিএসই বিভাগের পক্ষ থেকে লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

গত মঙ্গলবার সৈয়দ আমীর আলী হল মাঠে বিকেল সাড়ে ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এ ঘটনা ঘটে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।
অভিযুক্ত শিক্ষার্থীরা হলেন- সিএসই বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আব্দুর রহীম আবির, আব্দুল্লাহ আল মামুন ও রিফাত হোসেন।

সিএসই বিভাগ সূত্রে জানা যায়, ঘটনার পর র‌্যাগিংয়ের শিকার শিক্ষার্থীরা ও তাদের পরিবার বিভাগের সভাপতিকে বিষয়টি জানায়। এনিয়ে একাডেমিক কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হয়। সেখানে দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের জিজ্ঞাসাবাদ শেষে তিন শিক্ষার্থীকে মূল হোতা হিসেবে চিহ্নিত করা হয় এবং ওই তিন শিক্ষার্থীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিভাগের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশানের কাছে সুপারিশ করা হয়েছে।

এ বিষয়ে অভিযুক্ত শিক্ষার্থী আব্দুল্লাহ আল মামুনের র‌্যাগিংয়ের বিষয়টি অস্বীকার করে বলেন, এ ঘটনায় আমি জড়িত নয়। এ বিষয়ে আমি কিছু জানি না। তবে অভিযুক্ত অন্য দুইজনের সঙ্গে যোগাযোগ করা যায়নি।

বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের সভাপতি অধ্যাপক বিমল কুমার প্রামাণিক বলেন, বিষয়টি শুনার পর একাডেমিক কমিটিকে নিয়ে জরুরি সভা আহ্বান করি। তারপর দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের ডেকে জিজ্ঞাসাবাদ করে তিন শিক্ষার্থীকে ওই ঘটনার মূল হোতা হিসেবে চিহ্নিত করা হয়। ওই শিক্ষার্থীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে লিখিত সুপারিশ করেছি।

এদিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু বলেন, অভিযোগ এখনো হাতে এসে পৌঁছায়নি। হাতে পেলে তদন্ত করে অভিযোগ প্রমাণিত হলে বিশ্ববিদ্যালয় প্রশাসন আইন অনুযায়ী ব্যবস্থা নেবে।

খবর২৪ঘণ্টা, জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।