সবার আগে.সর্বশেষ  
ঢাকামঙ্গলবার , ৩০ জানুয়ারি ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

রাবিতে নির্মাণাধীন হলের ছাদ ধসে আহত ৯

নিজস্ব প্রতিবেদক
জানুয়ারি ৩০, ২০২৪ ৩:৩০ অপরাহ্ণ
Link Copied!

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নির্মাণাধীন ১০তলা শহিদ এএইচএম কামারুজ্জামান হলের ছাদ ধসে পরার ঘটনা ঘটেছে। মঙ্গলবার দুপুর পৌনে ১২টায় হলটির অডিটোরিয়ামের ছাদ ঢালাইয়ের সময় এ দুর্ঘটনা ঘটে।

এতে অন্তত ৯ নির্মাণ শ্রমিক আহত হয়েছেন। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক জানান, ছাদ ধসের ঘটনায় ৯জন আহতের খবর জেনেছি। এর মাঝে চারজন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন, তিনজন প্রাথমিক চিকিৎসা নিয়ে ফিরেছে আর বাকি দুজন অপেক্ষাকৃত কম আহত হয়েছেন।

দুর্ঘটনার কারণ চাইলে প্রক্টর বলেন, এটা আসলে কেন হয়েছে তা এই মুহুর্তে বলা যাচ্ছে না। এদিকে ঘটনাস্থলে উদ্ধারকাজ চলমান রয়েছে, নির্মাণ শ্রমিকদের অনেকের সঙ্গে কথা বলে জানা গেছে, তাদের দুয়েকজনকে পাচ্ছেন না তারা। এখন তারা নিচে চাপা পরেছেন কিনা সেটিও নিশ্চিত নন বলে জানিয়েছেন তারা।

ঘটনাস্থলে এসে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের পরিপ্রেক্ষিতে বলেন, এখন পর্যন্ত এখানে কোন নিহতের ঘটনা ঘটেনি। দমকল বাহিনীর কয়েকটি ইউনিট উদ্ধারকাজ অব্যাহত রেখেছে। উদ্ধার কাজ শেষে হতাহতের নির্দিষ্ট সংখ্যা জানা যাবে। আর এটা যেহেতু একটি দুর্ঘটনা এবং টেকনিক্যাল বিষয়। তাই কেন এটি ঘটল সেটা উদ্ধারকাজ শেষে খতিয়ে দেখা হবে। আমরা আপাতত উদ্ধার কাজের দিকে বেশি মনোযোগ দিচ্ছি।

বিএ…

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।