ঢাকাসোমবার , ৫ জুন ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

রাজশাহীতে বিএনপির ১৬ নেতাকর্মীকে বহিষ্কারের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক
জুন ৫, ২০২৩ ৭:৫৫ অপরাহ্ণ
Link Copied!

দলীয় সিদ্ধান্ত অমান্য করে আসন্ন রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে প্রার্থী হওয়ায় ১৬ নেতাকর্মীর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের সুপারিশ জানিয়ে কেন্দ্রে চিঠি পাঠিয়েছে মহানগর বিএনপি।

রাজশাহী মহানগর বিএনপির আহবায়ক অ্যাডভোকেট এরশাদ আলী ঈশা এবং সদস্য সচিব মামুন-অর-রশিদ স্বাক্ষরিত চিঠিটি রোববার কেন্দ্রে পাঠানো হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

চিঠিতে আসন্ন রাসিক নির্বাচনে অংশ নেওয়া বিএনপির ১৬ নেতাকর্মীর নাম ও দলীয় পদ উল্লেখ করা হয়েছে। একইসঙ্গে তারা সবাই নির্বাচনে কাউন্সিলর প্রার্থী হয়েছেন জানিয়ে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে। এর পরিপ্রেক্ষিতে বিএনপির ওই ১৬ নেতাকর্মী দল থেকে স্থায়ীভাবে বহিষ্কার হতে যাচ্ছেন বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।

তালিকাভুক্তর বিএনপির ওই ১৬ নেতাকর্মীর মধ্যে ১১ জন সাধারণ ওয়ার্ড কাউন্সিলর এবং বাকি ৫ জন সংরক্ষিত নারী ওয়ার্ড কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সোমবার দুপুরে রাজশাহী মহানগর বিএনপির আহবায়ক অ্যাডভোকেট এরশাদ আলী ঈশা বিষয়টি নিশ্চিত করেছেন।

সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে অংশ নেওয়া বিএনপির ১১ নেতা হলেন- মহানগর বিএনপির রাজপাড়া থানা কমিটির সাবেক সহসভাপতি বদিউজ্জামান বদি (৬ নম্বর ওয়ার্ড), ১১ নম্বর ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি আবু বকর কিনু (১১ নম্বর ওয়ার্ড), শাহ মখদুম থানা বিএনপির সাবেক সহসভাপতি মো. টুটুল (১৪ নম্বর ওয়ার্ড), শাহ মখদুম থানা বিএনপির সাবেক সহ সাধারণ সম্পাদক আব্দুস সোবহান লিটন (১৫ নম্বর ওয়ার্ড), মহানগর যুবদলের সাবেক সহসভাপতি বেলাল হোসেন (১৬ নম্বর ওয়ার্ড), মহানগর যুবদলের সাবেক শ্রম বিষয়ক সম্পাদক রনি হোসেন রুহুল (১৬ নম্বর ওয়ার্ড), মহানগর যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান টিটু (১৯ নম্বর ওয়ার্ড), ২২ নম্বর ওয়ার্ড বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মির্জা রিপন (২২ নম্বর ওয়ার্ড), বোয়ালিয়া থানা (পূর্ব) যুবদলের সাবেক যুগ্ম আহবায়ক আলিফ আল মাহমুদ লুকেন (২৫ নম্বর ওয়ার্ড), মহানগর বিএনপির সাবেক সহসভাপতি আনোয়ারুল আমিন আজব (২৭ নম্বর ওয়ার্ড) এবং মতিহার থানা বিএনপির সাবেক সহসভাপতি আশরাফুল হাসান বাচ্চু (২৮ নম্বর ওয়ার্ড)।

এছাড়া সংরক্ষিত নারী ওয়ার্ড কাউন্সিলর পদে অংশ নেওয়া বিএনপির পাঁচ নেত্রী হলেন- মহানগর মহিলা দলের সাংগঠনিক সম্পাদক মুসলিমা বেগম বেলী (সংরক্ষিত ৭, ৮ ও ১০ নম্বর ওয়ার্ড), মহানগর মহিলা দলের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আলতাফুন নেসা পুতুল (সংরক্ষিত ৯, ১১ ও ১২ নম্বর ওয়ার্ড), মহানগর মহিলা দলের ১ নম্বর যুগ্ম সম্পাদক সামসুন নাহার (সংরক্ষিত ১৩, ১৪ ও ১৫ নম্বর ওয়ার্ড), মহানগর মহিলা দলের সহসভাপতি শাহনাজ বেগম শিখা (সংরক্ষিত ২২, ২৩ ও ২৪ নম্বর ওয়ার্ড), মহানগর মহিলা দলের ৪ নম্বর যুগ্ম সম্পাদক আয়েশা খাতুন মুক্তি (সংরক্ষিত ২৫, ২৮ ও ২৯ নম্বর ওয়ার্ড)।

এর আগে দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে প্রার্থী হওয়ায় সিলেট ও গাজীপুরেও একই পদ্ধতিতে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের আবেদনের পরিপ্রেক্ষিতে নেতাকর্মীদের দল থেকে আজীবন বহিষ্কার করে বিএনপি। এরই ধারাবাহিকতায় রাজশাহীতেও তালিকা করে কেন্দ্রে পাঠানো হয়েছে।

ফলে এই ১৬ নেতা-নেত্রী শিগগিরই বহিষ্কার হতে যাচ্ছেন বলে বিএনপির দলীয় সূত্রে জানিয়েছেন।

বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।